বিএনপির ভবিষ্যৎ অন্ধকার : কাদের

48

বিএনপি নেতাদের দুঃসময়ে ঝুঁকি নেওয়ার ‘সাহস না থাকায়’ তাদের ভবিষ্যৎ ‘অন্ধকার’ দেখছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গতকাল বৃহস্পতিবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে উপজেলা চেয়ারম্যন ও ভাইস চেয়ারম্যন পদে দলের মনোনয়ন ফরম বিতরণ পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাব একথা বলেন তিনি।
ঐক্যফ্রন্টে ভাঙন দেখছেন কি না-সাংবাদিককরা জানতে চাইলে কাদের বলেন, ভাঙন আমি ঠিক বলব না। তবে দুঃসময়ের রাজনীতিতে, রাজনীতি যখন সংকটের মধ্যে থাকে, ঝুঁকির মধ্যে থাকে তখন ঝুঁকি নেওয়ার সাহস যেই নেতাদের নেই, তারা কোনো দিনও দলকে এগিয়ে নিয়ে যেতে পারবে না। যেই দলের নেতাদের ঝুঁকি নেওয়ার সাহস নেই, সেই দলের ভবিষ্যৎ অন্ধকার। ঝুঁকি নেওয়ার সাহস নেই, কী রাজনীতি করে? খবর বিডিনিউজের
বিএনপির আন্দোলনের কর্মসূচি মোকাবেলার প্রস্তুতি আছে কি না জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি এখন কোনো ইস্যুতে আন্দোলনের ডাক দিলে সেটায় জনগণের সাড়া পাবে না। কারণ তাদের দুর্নীতির জন্য, সন্ত্রাসের জন্য দেশে-বিদেশে ভাবমূর্তি সংকটে আছে। তাদের এখন প্রথম এবং প্রধান কাজ হচ্ছে, তাদের ইমেজ সংকট দূর করা। দেশে-বিদেশে তাদের ইমেজ সংকট কাজ করছে।
বিএনপিকে নিয়ে ওবায়দুল কাদের বলেন, এখন কালোব্যাজ, কালো পতাকা, মানববন্ধন- এই সবের ডাক দিলে এতে কোনো সাড়া পাবে না। এসব নিয়েই তাদের থাকতে হবে।