বান্দরবানে আন্তর্জাতিক নদীকৃত্য দিবস পালিত

70

দখল দূষণমুক্ত প্রবাহমান নদী চাই” এই প্রতিবাদ্যকে সামনে রেখে বাংলাদেশ নদীপরিব্রাজক দল বান্দরবান জেলা’র আয়োজনে আন্তর্জাতিক নদীকৃত্য দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে শনিবার সকালে বান্দরবান প্রেসক্লাব সামনে মানববন্ধন এর আয়োজন করা হয়। মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ নদী পরিব্রাজক দল কেদ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক ইসলাম মাহমুদ।
বাংলাদেশ নদী পরিব্রাজক দল বান্দরবান জেলার সিনিয়র সহ-সভাপতি বাবু কর্মকার এর সভাপতিত্বে বাংলাদেশ নদী পরিব্রাজক দল এর কেন্দ্রীয় কমিটির লাইফ মেম্বার আরমান েেচৗধুরী, বাংলাদেশ নদী পরিব্রাজক দল জেলার উপদেষ্টা কামাল পাশাসহ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এদিকে মানববন্ধন বক্তারা বলেন, আজ ১৪মার্চ আন্তর্জাতিক নদীকৃত্য দিবস, পৃথিবীর অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশেও এই দিবসটি পালিত হয়ে আসছে তারাই ধারাবাহিকতায় বাংলাদেশ নদীপরিব্রাজক দল বান্দরবান জেলা কমিটি দিবসটি উপলক্ষে নানা র্কমসূচি পালন করেছে। বক্তারা আরো বলেন, বাংলাদেশ নদী মাতৃক দেশ, কালের বিবর্তনে এই দেশে দখল-দূষণ এর ফলে বতর্মানে অনেক নদী মৃত নদীতে পরিণত হয়েছে।
আসুন আমরা সকলে নিজ নিজ অবস্থান থেকে দেশের প্রতিটি নদীকে দখল দূষণমুক্ত প্রবাহমান নদীতে পরিণত করি, ভবিষ্যৎ প্রজম্মকে বাসযোগ্য একটি সুন্দর পৃথিবী উপহার দেয় এই প্রত্যাশা করি।