ফের কারাগারে পাঠানোর বিষয় ভাবা হচ্ছে : তথ্যমন্ত্রী

13

কক্সবাজার প্রতিনিধি

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাসান মাহমুদ এমপি বলেছেন, খালেদা জিয়ার প্রতি প্রধানমন্ত্রী যে সহানুভূতি দেখিয়েছেন, সেটা বিএনপি বুঝতে ব্যর্থ হয়েছে। তাই এখন আমাদের ভাবতে হচ্ছে, তাকে (খালেদা) আবার কারাগারে ফেরত পাঠানো যায় কি না? তিনি আরও বলেন, খালেদা জিয়ার অসুস্থতাকে পুঁজি করে রাজনৈতিক উদ্দেশ্যে তাকে বিদেশ নিয়ে যেতে চায় বিএনপি। চিকিৎসার পরিবর্তে খালেদার রোগকে রাজনৈতিক হাতিয়ার বানাতে মরিয়া তারা। গতকাল শুক্রবার দুপুরে কক্সবাজার বিমানবন্দরে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী আরো বলেন, বিদেশে গিয়ে বেগম জিয়া রাজনীতি করতে পারেন। যেটি এখন করছেন তারেক রহমান। বিএনপির দাবি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মন্তব্য করে তিনি বলেন, খালেদা জিয়ার সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করার জন্য সরকার বদ্ধপরিকর এবং সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করার জন্য বিএনপি যদি চায়, বাংলাদেশের সবচেয়ে বড় চিকিৎসক দিয়ে মেডিকেল বোর্ড গঠন করে তার আসলে কী হয়েছে; সেটি পরীক্ষা-নিরীক্ষা করা যেতে পারে। সেগুলোর তোয়াক্কা না করে শুধু বিদেশ নিয়ে যাওয়ার যে দাবি তুলছে, তা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।
মন্ত্রী গতকাল শুক্রবার বেলা সাড়ে ১২টার দিকে বিমানযোগে কক্সবাজার পৌঁছান। তাকে স্বাগত জানান কক্সবাজার সদর আসনের সাংসদ সাইমুম সরওয়ার কমল, কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম, সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল হক মুকুল, সহসভাপতি রেজাউল করিম, প্রেসক্লাব সাধারণ সম্পাদক মুজিবুল ইসলাম, অ্যাডভোকেট আয়াছুর রহমানসহ রাজনৈতিক ও সাংবাদিক নেতৃবৃন্দ।
সন্ধ্যায় কক্সবাজারের ইনানীর একটি হোটেলে জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল আয়োজিত ১০ বিশেষ তরুণকে পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে যোগদান করেন।