প্রধানমন্ত্রী প্রধান বিচারপতিকে চিঠি লিখে অনুরোধ করেছেন

40

 

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি বলেছেন, জ্ঞান, প্রজ্ঞা ও দক্ষতার দিক থেকে চট্টগ্রাম বার অত্যন্ত সমৃদ্ধ বার হিসেবে ব্যাপক পরিচিতি লাভ করেছে।
তিনি বলেন, চট্টগ্রামের আইনজীবীদের দীর্ঘদিনের দাবী হাইকোর্টের সার্কিট বেঞ্চ। বিষয়টি দীর্ঘায়িত হলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আইনজীবীদের কথা চিন্তা করেই প্রধান বিচারপতিকে সার্কিট বেঞ্চ করার বিষয়ে চিঠি লিখে অনুরোধ জানিয়েছেন। চট্টগ্রামের আইনজীবীদের কাছে জননেত্রী শেখ হাসিনা চির কৃতজ্ঞ। একদিন আইনজীবীরাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবন বাঁচিয়েছেন। চট্টগ্রাম বার সমিতির উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় অনুদান দিয়ে আসছেন। প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত অনুদান দিয়েই উন্নয়নমূলক কর্মকান্ড হয়েছে। আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছেও চির কৃতজ্ঞ ও ঋণী।
গতকাল শনিবার বিকালে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির অডিটোরিয়ামে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির ১০০০ কেভিএ বৈদ্যুতিক সাব স্টেশন, সমিতির বার্ষিক চাঁদা, চেম্বার ভাড়া এবং বিদ্যুৎ বিল অনলাইনের মাধ্যমে পরিশোধ কার্যক্রম, আইনজীবী ভবনের আধুনিকায়ন ও সংস্কারকৃত মহিলা আইনজীবী কমন রুম, ৩নং মিলনায়তন ও সমিতি কার্যালয়ের উদ্ধোধনকালে তিনি এসব কথা বলেন।
উপমন্ত্রী বলেন, আমি নিজেই গর্বিত উক্ত সমিতির একজন সদস্য হয়ে। আমি আইনজীবীদের প্রত্যাশার দাবীর বিষয়ে একমত। করোনাকালীন সময়ে সরকার আইনজীবীদের কথা মাথায় রেখে আর্থিকভাবে সহায়তা করেছে। সমিতি ডিজিটাইলেজশন হওয়ার কারণে আমরা এখন ঘরে বসেই নানান সুবিধা পাই। অনলাইনভিত্তিক আইনজীবী সমিতি আইনজীবীদের জন্য বিশাল সুফল বয়ে আনবে। সম্প্রতি প্রশাসনের সাথে আইনজীবীদের যে অপ্রীতিকর পরিবেশ সৃষ্টি হয়েছে। আমি আশা করছি সৌহার্দ্যপূর্ণ সম্পর্কের মধ্যে দিয়েই বিষয়টি নিষ্পত্তি হবে। আইনজীবীরা মানবিক ও পেশাগত দিক থেকে অত্যন্ত প্রশংসনীয় কাজ করে যাচ্ছে। সরকারের মন্ত্রী পর্যায়ে আইনজীবীরা গুরুত্বপূর্ণ ভ‚মিকা পালন করে যাচ্ছেন। এসময় তিনি সমিতির সদস্যদের কল্যাণার্থে শাপলা ভবনের জন্য একটি লিফট প্রদানের প্রতিশ্রæতি দেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রামের ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ সরওয়ার আলম। স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এএইচএম জিয়াউদ্দিন। চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু মোহাম্মদ হাশেম এর সভাপতিত্বে এবং সহ-সাধারণ সম্পাদক মোহাম্মদ এরশাদুর রহমান (রিটু)’র সঞ্চালনায় এতে আরও উপস্থিত ছিলেন সোনালী ব্যাংক লিমিটেডের পক্ষে চট্টগ্রামের ডেপুটি জেনারেল ম্যানেজার অলক কুমার বল, ই-ভিশন সফটওয়্যার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. নাজিম উদ্দিন, কার্যনির্বাহী পরিষদের সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ শফিকউল্লাহ্, সহ-সভাপতি মোহাম্মদ আজিজ উদ্দীন (হায়দার), পাঠাগার সম্পাদক মো. জাহিদুল ইসলাম চৌধুরী, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক লায়লা নুর, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মো. মেজবাহউদ্দিন (দোয়েল), নির্বাহী সদস্য যথাক্রমে মো. তৌহিদুল বারী চৌধুরী, এএনএম রোকনুজ্জামান (মুন্না), মো. খোরশেদ আলম, মো. মোস্তফা করিম, তৌহিদুল ইসলাম, মো. আবদুল্লাহ-আল-মামুন, বিলকিস আরা (মিতু), আইনুল কামাল, শ্যামল চৌধুরী, সেলিনা আক্তারসহ বিপুল সংখ্যক আইনজীবী। বিজ্ঞপ্তি