পেকুয়ায় মহিলা ইউপি সদস্যসহ আটক ৫

55

কক্সবাজারের পেকুয়ার বিভিন্ন ইউনিয়নে পুলিশ ও বিজিবির যৌথ অভিযানে বিএনপির ৫ নেতা কর্মীকে আটক করা হয়েছে। বুধবার রাত ও বৃহস্পতিবার পুলিশের অভিযানে পেকুয়া উপজেলার টৈটং ইউনিয়ন এলাকা থেকে একজন মহিলা ইউপি মেম্বারসহ ৫ জন নেতা-কর্মীকে আটক করা হয়। এদের মধ্যে থানায় নেতা-কর্মীদের দেখতে গিয়ে আটক হয়েছেন ওই মহিলা মেম্বার রোজিনা আকতার।
বিএনপি দাবি করেছে, যারা নির্বাচনে বিএনপি পক্ষ হয়ে কাজ করছেন এমন নেতা-কর্মীদের আটক করছে পুলিশ।
সূত্রমতে, বুধবার দিবাগত রাতে আটক হয়েছেন পেকুয়া উপজেলা যুবদলের প্রচার সম্পাদক মিজানুর রহমান বাবু মিয়া, টৈটং ইউনিয়ন বিএনপি নেতা মোহাম্মদ হাশেম ও টৈটং ইউনিয়ন পরিষদের ৪, ৫ ও ৬ নাম্বার ওয়ার্ডের সংরক্ষিত মহিলা মেম্বার রোজিনা আকতার। এদের মধ্যে আটক মিজানুর রহমান বাবু মিয়া ও মোহাম্মদ হাশেমকে থানায় দেখতে গিয়ে আটক হয়েছেন মহিলা মেম্বার রোজিনা আকতার।
অন্যদিকে বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) দিনের বিভিন্ন সময়ে আটক হয়েছেন টৈটং ই্উনিয়ন বিএনপি নেতা আবদুল জব্বার ও যুবদল নেতা মোহাম্মদ বাহাদুর।
বিএনপির দাবী, কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) সংসদীয় আসনে বিএনপি নেতা-কর্মীদের গ্রেপ্তার যেন থামছেই না। পেকুয়া থানা পুলিশ এদের আটক করে বিভিন্ন মিথ্যা ও সাজানো মামলায় গ্রেপ্তার দেখিয়েছে।
কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে বিএনপি মনোনীত সংসদ সদস্য প্রার্থী এডভোকেট হাসিনা আহমদ নেতা-কর্মীদের গণহারে গ্রেপ্তারের নিন্দা ও ক্ষোভ জানিয়েছেন। তিনি বলেছেন, বিএনপি নেতা-কর্মীদের গণহারে গ্রেপ্তার করে সরকার একটি একতরফা নির্বাচন করার পাঁয়তারা করছে। তিনি গ্রেপ্তার হওয়া নেতা-কর্মীদের নিঃশর্ত মুক্তি দাবি করেছেন। ঘটনার সত্যতা নিশ্চিত করে পেকুয়া থানার ওসি জাকির হোসেন ভূঁইয়া বলেন, নাশকতা মামলার আসামীদের বিরুদ্ধে অভিযান চলছে। এ অভিযানে বেশ কয়েকজনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে একাধিক মামলা আছে।