পেকুয়ায় জমি দখলে নিতে হামলা, শিশুসহ আহত ২

2

পেকুয়া প্রতিনিধি

কক্সবাজারের পেকুয়ায় জমি দখলে নিতে হামলা চালিয়েছে একদল দূর্বৃত্ত। এসময় শিশুসহ দুই জন আহত হয়। গতকাল রবিবার সকাল সাড়ে ৯ টার দিকে উপজেলার সদর ইউপির সাবেকগুলদি এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
আহতরা হলেন একই এলাকার মৃত নজির আহমেদের ছেলে সানাউল্লাহ বাহাদুর (৪৮), শাহ আলমের ছেলে শহিদুল ইসলাম (৪০) ও ১৩ মাস বয়সী শিশু শহীদ।
স্থানীয় প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, একই এলাকার মৃত নজির আহমেদের ছেলে সানাউল্লাহ বাহাদুরের সাথে সাবেক ইউপি সদস্য ইসমাইল গ্রুপের জমি নিয়ে বিরোধ রয়েছে। সালাউল্লাহ বাহাদুর তার ভোগ দখলীয় জায়গায় কয়েকদিন আগে ঘেরাবেড়া দেয়। রবিবার সকালে মৃত হাবিবুর রহমানের ছেলে সাবেক ইউপি সদস্য ইসমাইলের নেতৃত্বে গিয়াস উদ্দিন, শাহাব উদ্দিন ও মোক্তার আহমদের ছেলে হুমায়ুনসহ আরো কয়েকজন পথে সানাউল্লাহ বাহাদুরের উপর হামলা চালায়। এসময় সানাউল্লাহ বাহাদুরসহ তিনজন আহত হন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। হামলাকারীরা সানাউল্লাহ বাহাদুরের দখলীয় জমির ঘেরাবেড়াও ভাঙচুর করে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
আহত সানাউল্লাহ বাহাদুর বলেন, সাবেক ইউপি সদস্য ইসমাইল, গিয়াস উদ্দিন, শাহাব উদ্দিন ও হুমায়ুন এলাকার চিহ্নিত ভূমিদস্যু। অন্যের জমি জবরদখল করাই তাদের কাজ। ইসমাইল গং দীর্ঘদিন ধরে আমার দখলীয় জমি জবরদখল করার পাঁয়তারা করে আসছে। সেই সুবাদে রবিবার সকালে আমার উপর হামলা করে আমার জায়গার ঘেরাভেড়া উপড়ে ফেলে। হামলাকারীদের ব্যবহৃত দুটি ধারালো দেশীয় অস্ত্র উদ্ধার করে পুলিশ। আমি এ বিষয়ে সংশ্লিষ্ট প্রশাসনের সহযোগিতা কামনা করছি।
পেকুয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) তাজউদ্দীন বলেন, লিখিত অভিযোগ পেলে ঘটনার তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।