পুলিশ চেকপোস্টে হামলা মামলার যুক্তিতর্ক শুরু

5

নিজস্ব প্রতিবেদক

আদালতের পুলিশ চেকপোস্টে বোমা হামলা চালিয়ে এক পুলিশ সদস্যসহ দুইজনকে হত্যার মামলায় যুক্তিতর্ক শুনানি হয়েছে। গতকাল বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত চট্টগ্রাম সন্ত্রাস দমন ট্রাইব্যুনালের বিচারক আব্দুল হালিমের আদালতে এ মামলায় শুনানি চলে।
জানা গেছে, কোতোয়ালী থানার মামলা নং- ৩৮(১১)২০০৫। চট্টগ্রাম সন্ত্রাস দমন ট্রাইব্যুনালের মামলা নম্বর ৬৭/২০১৮। মামলায় ৩২ জনের সাক্ষ্য নেওয়া হয়েছে।
২০১৬ সালের ১৮ মে জাবেদ ইকবালসহ ৫ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করা হলে বিচারক চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন। এর মধ্যে অন্য একটি মামলায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশ (জেএমবি) প্রধান শায়খ আবদুর রহমান, তার সেকেন্ড ইন কমান্ড ছিদ্দিকুর রহমান ওরফে বাংলা ভাই এবং জেএমবির সামরিক কমান্ডার আতাউর রহমান সানি নামের তিন আসামির ফাঁসির আদেশ হয়েছিল। যার কারণে এ মামলা থেকে তাদের বাদ দেওয়া হয়েছিল। অপর দুই আসামির মধ্যে জাহিদুল ইসলাম ওরফে বোমারু মিজান পলাতক ও জাবেদ ইকবাল চট্টগ্রাম কারাগারে রয়েছেন।
এ বিষয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী মনোরঞ্জন দাশ জানান, চট্টগ্রাম আদালতের পুলিশ চেকপোস্টে বোমা হামলা মামলায় আজ (বুধবার) সকাল পৌনে ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত আদালতে শুনানি চলেছে। গত মঙ্গলবার রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক হয়েছিল। আজ (বুধবার) যুক্তিতর্ক হয়েছে আসামি পক্ষের। সঙ্গে সঙ্গে রাষ্ট্র পক্ষ কিছু কিছু পয়েন্ট রাইট করেছে। আগামী সোমবার দুপুর ২টায় মামলার পরবর্তী শুনানির তারিখ নির্ধারণ করা হয়েছে। মামলার যুক্তিতর্কের সময়ে জঙ্গি জাবেদ ইকবাল আদালতে উপস্থিত ছিলেন।
২০০৫ সালের ২৯ নভেম্বর আদালতের পুলিশ চেকপোস্টে আত্মঘাতী বোমা হামলা চালায় জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহেদীন বাংলাদেশ (জেএমবি)। এতে পুলিশ কনস্টেবল রাজীব বড়ুয়া ও বিচারপ্রার্থী ফুটবলার শাহাবুদ্দীন আহমদ ঘটনাস্থলেই মারা যান।