নারী নির্যাতনে অপরাধীরা পার পাবে না : কাদের

33

নব নির্বাচিত সংসদ সদস্যদের শপথগ্রহণ আজ। এরপরই নতুন সরকার গঠনের প্রক্রিয়া শুরু হবে। তবে এবার সংসদে বিরোধীদলের ভ‚মিকায় কে থাকবে এ নিয়ে চারদিকে চলছে জোর আলোচনা। বিষয়টি পরিষ্কার করলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
ভারতের বিদায়ী হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা বুধবার বিকেলে সচিবালয়ে ওবায়দুল কাদেরের সঙ্গে সাক্ষাত করতে যান। সাক্ষাত শেষে ওবায়দুল কাদের সাংবাদিকদের এ কথা বলেন।
সেতুমন্ত্রী বলেন, বিরোধীদলতো আছেই, গতবারও ছিল। তবে ঐক্যফ্রন্টের ৭ জনও সংসদে বিরাট ভ‚মিকা পালন করতে পারে। মন্ত্রিসভা গঠনের বিষয়টি পুরোপুরি প্রধানমন্ত্রীর এখতিয়ার। আগামীকাল (আজ) এমপিদের শপথ হবে। এরপর আমাদের সংসদীয় দলের
সভা হবে। সেই সভায় আমরা আমাদের নেত্রীকে প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচন করবো। এরপর রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীকে সরকার গঠনের আহব্বান জানাবেন। এটাই নিয়ম। খবর বাংলানিউজের
এদিকে নির্বাচনের পরপর নোয়াখালীর সুবর্ণচরে এক নারীকে নির্যাতনের ঘটনায় অপরাধী যারাই হোক, কেউ পার পাবে না বলে হুঁশিয়ারি করেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, এ বিষয়ে ইতিমধ্যে পুলিশের আইজির সঙ্গে কথা হয়েছে। একজন ডিআইজি সেখানে গেছেন। প্রশাসন এ ব্যাপারে তৎপর, সরকারও কঠোর অবস্থানে আছে। অপরাধী যেই হোক তাকে শাস্তি পেতেই হবে।
এবার ঐক্যমতের সরকার হবে কিনা এ বিষয়ে মন্ত্রী বলেন, এখনো চ‚ড়ান্ত সিদ্ধান্ত হয়নি। তবে শিগগিরই চূড়ান্ত হবে। বিরোধীদলে কারা থাকবেন এমন প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিরোধীদলতো আছেই, গতবারও ছিল, তারাতো আছেই। তাছড়া এবার ঐক্যফ্রন্টের ৭ জন আছেন। তারা ঘোষণা দিয়েছেন শপথ নেবেন না। তবে সেই সিদ্ধান্ত চ‚ড়ান্ত কিনা সেটাও দেখতে হবে। তাছড়া ঐক্যফ্রন্টে আবার গণফোরামের দু’জন রয়েছেন। তারা শপথ নেবেন কিনা সেটাও দেখার বিষয়।
জাপার সঙ্গে সরকার গঠন নিয়ে আলোচনা হয়েছে কিনা জানতে চাইলে সেতুমন্ত্রী বলেন, এখনো হয়নি, তবে আলোচনার সময় এখনই। নতুন সরকারের চ্যালেঞ্জ প্রসঙ্গে তিনি বলেন, বিশাল বিজয়ের সঙ্গে বিশাল প্রত্যাশা ও দায়িত্ব রয়েছে। আমাদের প্রতিশ্রুতি এবং ওয়াদা পালন করাই বড় চ্যালেঞ্জ।
এবার মন্ত্রিসভার আকার কেমন হবে সেটা পরিষ্কার করেননি ওবায়দুল কাদের। তিনি বলেন, আকার বাড়তেও পারে, তবে বিষয়টি প্রধানমন্ত্রীর এখতিয়ার। প্রথমে হয়তো সরকার গঠন করার পর আস্তে আস্তে সম্প্রসারণ হতে পারে।
ঐক্যফ্রন্টের আহব্বায়ক ড. কামাল হোসেন নির্বাচন প্রত্যাখ্যান করে আইনী ব্যবস্থা নেওয়ার হুমকির বিষয়ে তিনি বলেন, আইনী বিষয়ে আমরা আইনগতভাবেই লড়বো। রাজনৈতিক বিষয় হলে রাজনৈতিকভাবেই মোকাবিলা করা হবে। আর সহিংসতা হলে আইনশৃঙ্খলা বাহিনী আছে, তারা দেখবেন।
হর্ষ বর্ধন শ্রিংলা বলেন, নির্বাচনের বিজয় ও নতুন বছরের শুভেচ্ছা জানাতে এসেছিলাম। আমাদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানিয়েছেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হ্যাট্রিক জয়কে আমাদের প্রধানমন্ত্রী শুভকামনা জানিয়েছেন। দু’দেশের মধ্যকার সম্পর্ক আরো সমৃদ্ধ হবে।