‘নরমাল ডেলিভারিতে’ রেকর্ড হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে

4

হাটহাজারী প্রতিনিধি

হাটাহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিনা অস্ত্রোপচারে গত ১২ ঘণ্টায় ৯ নবজাতকের জন্ম হয়েছে, যা স্বাধীনতা পরবর্তী সময়ে হাসপাতালের ইতিহাসে বিরল ঘটনা। এর আগে গত বছর করোনাকালে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ছয় নবজাতকের জন্ম হয়েছিল। গত মঙ্গলবার রাত ৮ থেকে পরবর্তী দিন সকাল ৮টা পর্যন্ত উপজেলার বিভিন্ন ইউনিয়ন হতে আগত এসব প্রসূতি মায়েদের ডেলিভারি (প্রসব) সফলভাবে সম্পন্ন করে। বিষয়টি নিশ্চিত করেছেন হাটহাজারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুরজিত দত্ত।
জানা গেছে, বিনা অস্ত্রোপচারে গত ১২ ঘণ্টায় জন্ম নেয়া নবজাতকদের মধ্যে সাতটি ছেলে ও দুইটি মেয়ে রয়েছে। তাদের প্রত্যেকের গর্ভধারীনি মা ও তারা (নবজাতক) সুস্থ আছেন। এদের মধ্যে এক নবজাতক ও তার মা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন। এতে আবাসিক মেডিকেল অফিসার ডা. সোহানিয়া আক্তার বিল্লাহ্’র নেতৃত্বে কর্তব্যরত মেডিকেল অফিসার, নার্স ও ধাত্রীসহ সংশ্লিষ্টরা এসব ডেলিভারি (প্রসব) সম্পন্ন করান।
স্বাস্থ্য কমপ্লেক্স প্রসব সেবায় আমাদের সর্বোচ্চ প্রচেষ্টা চলমান থাকবে এমনটা জানিয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুরজিত দত্ত জানান, হাটহাজারী তথা অত্র অঞ্চলের জনসাধারণের স্বাস্থ্যসেবায় আমাদের দ্বার সবসময় উন্মুক্ত রয়েছে। তাই স্বাস্থ্য কমপ্লেক্সের প্রতি আস্থা ও বিশ্বাস রেখে প্রত্যেক প্রসূতিতে সেবাগ্রহণ করার জন্য উদাত্ত আহবান জানাচ্ছি।