দক্ষ, কর্মীবান্ধব সংগঠক ছিলেন শহীদুল ইসলাম

0
দক্ষ, কর্মীবান্ধব সংগঠক ছিলেন শহীদুল ইসলাম

বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেছেন, ছাত্রদল নেতা শহীদুল ইসলাম ছিলেন একজন দক্ষ, সাহসী ও কর্মীবান্ধব সংগঠক। আন্দোলন-সংগ্রামে তিনি সবসময় রাজপথে থেকে অগ্রণী ভূমিকা পালন করেছেন। চলমান রাজনৈতিক কঠিন পরিস্থিতিতে তার মত ছাত্রনেতাই পারতো বর্তমান ছাত্রসমাজকে রাজপথমুখী করে তুলতে। তিনি আরো বলেন, বর্তমান বিনা ভোটের সরকার বিএনপি তথা জিয়া পরিবারকে নিয়ে যে নির্মম ষড়যন্ত্র করে যাচ্ছে তা রুখে দিতে দলের সকলকে ঐক্যবদ্ধভাবে সাহসিকতার সাথে রাজপথে প্রস্তুত থাকতে হবে। গতকাল শনিবার বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবস্থ বঙ্গবন্ধু হল রুমে মরহুম শহীদুল ইসলাম স্মৃতি সংসদ, দক্ষিণ জেলা আয়োজিত দক্ষিণ জেলা ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম আহব্বায়ক শহীদুল ইসলামের স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
মরহুম শহীদুল ইসলাম স্মৃতি সংসদ চট্টগ্রাম দক্ষিণ জেলা আহব্বায়ক মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণসভায় প্রধান বক্তা ছিলেন দক্ষিণ জেলা বিএনপির আহব্বায়ক আবু সুফিয়ান। তিনি বলেন, একজন প্রতিভাবান মেধাবী ছাত্রনেতা ছিলেন শহীদুল ইসলাম। দল এবং শহীদ জিয়ার আদর্শকে ভালোবাসতো তিনি। সে যে কোনো কঠিন পরিস্থিতিকেই সাহসের সাথে মোকাবেলা করতো। তিনি আরো বলেন, বর্তমান অবৈধ সকরকার দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দিয়ে কারাগারে বন্দী করে রেখেছে। বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য খুবই নাজুক, সরকারের মনোভাব খুবই অমানবিক ও প্রতিহিংসামূলক। আমরা ইতোমধ্যে বুঝতে পেরেছি আইনী লড়াইয়ের মাধ্যমে কোনোভাবেই সরকার তাকে মুক্তি দিবে না। রাজপথে কঠিন লড়াই ও সর্বোচ্চ ত্যাগের মনোভাব নিয়ে আন্দোলনের মাধ্যমেই এই নব্য স্বৈরাচার সরকারের পতন ঘটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।
বিশেষ অতিথি ছিলেন দক্ষিণ জেলা বিএনপি’র যুগ্ম আহŸায়ক আলী আব্বাস ও সদস্য সচিব মোস্তাক আহমদ খান। দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক মো. ফৌজুল কবির ফজলু ও জেলা ছাত্রদলের সাবেক সিনিয়র সহ-সভাপতি ইকবাল হায়দার চৌধুরীর যৌথ সঞ্চালনায় স্মরণসভায় বক্তব্য রাখেন দক্ষিণ জেলা বিএনপির আহব্বায়ক কমিটির সিনিয়র সদস্য অধ্যাপক শেখ মো. মহিউদ্দিন, ইদ্রিস মিয়া, মোশাররফ হোসেন, বদরুল খায়ের চৌধুরী, মনজুর উদ্দিন চৌধুরী, কামরুল ইসলাম হোসাইনী, নাজমুল মোস্তফা আমিন, লিয়াকত আলী, সিরাজুল ইসলাম, জসিম উদ্দিন আবদুল্লাহ, এস এম ছলিম উদ্দিন খোকন চৌধুরী, জেলা যুবদলের সভাপতি মো. শাহাজাহান, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মনজুর আলম তালুকদার, জেলা যুবদলের সহ-সভাপতি আবু সেলিম চৌধুরী, ওসমান গণি, সিনিয়র যুগ্ম সম্পাদক মোজাম্মেল হক, যুগ্ম সম্পাদক মনজুরুল আলম, জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহব্বায়ক ইঞ্জিনিয়ার শাহ নেওয়াজ চৌধুরী, ছালেহ্ জহুর, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা বেগম জলি, জেলা ছাত্রদলের আহব্বায়ক কমিটির সাবেক সিনিয়র সদস্য জিয়াউল কাদের জিয়া, গাজী মনির, মো. নাজিম উদ্দিন, মো. কায়সার, মো. ফারুক, আবদুল আলিম, তরিকুল ইসলাম টুটুল, মিজানুর রহমান, জিয়াউল হাসান হোসাইনী, ওসমান গণি মুজাহিদ, আলমগীর তালুকদার, বেলাল উদ্দিন চৌধুরী, মোরশেদুল আলম প্রমুখ। বিজ্ঞপ্তি