জাল কাগজে ভোটার হতে এসেছিল রোহিঙ্গা মেয়েটি

31

টেকনাফ প্রতিনিধি

তথ্য গোপন করে ভোটার হতে গিয়ে পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছেন এক রোহিঙ্গা নারী। গত রোববার দুপুরে টেকনাফ উপজেলা নির্বাচন অফিস থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. বেদারুল ইসলাম জানান।
গ্রেপ্তার কহিনুর আক্তার (২০) হোয়াইক্যং ইউনিয়নের লাতুরী খোলা গ্রামের মো. ছিদ্দিকের মেয়ে। কহিনুর রোহিঙ্গা বলে নিশ্চিত করেছেন টেকনাফ উপজেলা নির্বাচন কর্মকর্তা।
বেদারুল ইসলাম বলেন, ওই রোহিঙ্গা নারী উপজেলা নির্বাচন অফিসে গিয়ে এক কর্মাচারীর হাতে কিছু কাগজপত্র দিয়ে তাকে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করানোর জন্য অনুরোধ জানান। এক পর্যায়ে তার সঙ্গে থাকা কাগজপত্র যাচাই করে দেখা যায় যে, চলতি বছরের ফেব্রæয়ারিতে তিনি ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হওয়ার জন্য উপজেলা নির্বাচন কার্যালয়ে আবেদন করেছিলেন।
পরে ২৬ মে যাচাইবাছাই কমিটি তথ্য গোপন ও ভুয়া তথ্য দেওয়ার দায়ে কহিনুরের আবেদনটি বাতিল ঘোষণা করেন। এরপর প্রতারণার বিষয়টি টেকনাফ উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এরফানুল হক চৌধুরীকে জানানো হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, ওই রোহিঙ্গা নারী আবারও জাল কাগজ নিয়ে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হতে এসেছিল। খরর পেয়ে পুলিশ পাঠিয়ে তাকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় মামলা হয়েছে।