জাতীয় শোক দিবস উপলক্ষে পটিয়ায় ৭ দিনের কর্মসূচি

10

পটিয়া প্রতিনিধি

জাতীয় শোক দিবস উপলক্ষে পটিয়া উপজেলা আওয়ামী লীগ সপ্তাহব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালনে গতকাল শনিবার উপজেলা চেয়ারম্যানের কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগ এ কর্মসূচি ঘোষণা করে।
এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ ক ম সামশুজ্জমান চৌধুরী বলেন, বঙ্গবন্ধু সর্বজনীন। তাই যে কেউ শোক দিবস পালন করতে পারেন। তবে উপজেলায় কেউ কেউ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নাম দিয়ে শোক দিবস পালন করলেও তারা ব্যবহার করছে ছদ্মনাম। তারা দলের পদ পদবী ব্যবহার না করায় তা নিয়ে আমরা মাথা ঘামাইনি। বেআইনিভাবে দলের কোন পদবী ব্যবহার করলে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। এদের সাথে উপজেলা আওয়ামী লীগ, পৌরসভা আওয়ামী লীগ বা সহযোগী সংগঠনের কারো সম্পৃক্ততা নেই। পটিয়া উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা ঐক্যবদ্ধ আছে।
গতকাল দুপুর ১২টায় এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে সূচি ঘোষণা করেন পটিয়া উপজেলা চেয়ারম্যান ও প্রধান সমন্বয়কারী মোতাহেরুল ইসলাম চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি মুক্তিযোদ্ধা আ ক ম সামশুজ্জামান চৌধুরী, সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশিদ, জেলা আওয়ামী লীগ সদস্য দেবব্রত দাশ, পৌরসভা আওয়ামী লীগ সভাপতি আলমগীর আলম, উপজেলা যুবলীগের আহŸায়ক হাসান উল্লাহ চৌধুরী, পৌরসভা যুবলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম।
লিখিত বক্তব্যে জানানো হয় উপজেলায় সপ্তাহব্যাপী নানা কর্মসূচি পালন করা হবে। এর মধ্যে ১৫ আগস্ট সকাল ৭টায় জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন, সকাল ৮ টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী, সকাল ১০ টায় উপজেলা মসজিদে দোয়া মাহফিল ও মোনাজাত, বিকেল ৩টায় আলোচনা সভা ও সন্ধ্যা ৭টায় কাঙ্গালি ভোজ। ১৬ আগস্ট বিকেল ৩টায় উপজেলা ও পৌরসভা যুবলীগের আলোচনা সভা, ১৭ আগস্ট বিকেল ৩টায় উপজেলা শ্রমিক লীগের আলোচনা সভা, ১৮ আগস্ট সকাল ১০টায় পটিয়া সরকারি কলেজ মিলনায়তনে পটিয়া সরকারি কলেজ ছাত্রলীগের আলোচনা সভা, বিকেল ৩টায় উপজেলা মাঠে উপজেলা ছাত্রলীগের আলোচনা সভা, ২০ আগস্ট সকাল ১০টায় পটিয়া পৌরসভা ছাত্রলীগের আলোচনা সভা, বিকেল ৩টায় পটিয়া উপজেলা ও পৌরসভা স্বেচ্ছাসেবক লীগের আলোচনা সভা, ২১ আগস্ট বিকেল ৩টায় পটিয়া পৌরসভা আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলা দিবসের আলোচনা সভা, ২২ আগস্ট বিকেল ৩টায় পটিয়া উপজেলা কৃষক লীগের আলোচনা সভা হবে।