জাতীয় আইটি অ্যাওয়ার্ড পেলেন ১২ যুব প্রতিবন্ধী

13

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে ৭ম বারের মতো আয়োজিত যুব প্রতিবন্ধী ব্যক্তিদের জাতীয় আইটি প্রতিযোগিতায় অ্যাওয়ার্ড পেলেন ১২ জন যুব প্রতিবন্ধী।
সম্প্রতি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) কর্তৃক দিনব্যাপী আয়োজিত এই প্রতিযোগিতাটি রাজধানী ঢাকার বিইউবিটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সেন্টার ফর সার্ভিসেস অ্যান্ড ইনফরমেশন অন ডিজ্যাবিলিটি (সিএসআইডি) ও বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজির (বিইউবিটি) সহযোগিতায় আয়োজন করা হয়। ৭ম জাতীয় আইটি প্রতিযোগিতা ২০২৩ এর বিজয়ীরা হলেন- দৃষ্টি প্রতিবন্ধী ক্যটাগরিতে বরিশালের মো: রবিউল বিশ্বাস (প্রথম), রাজশাহীর মো. হাসিবুর রহমান (দ্বিতীয়) এবং রংপুরের মো. আবুজর রহমান (তৃতীয়)। শারীরিক প্রতিবন্ধী ক্যটাগরিতে ঝিনাইদাহের মো. শাকিল আহমেদ (প্রথম), বরিশালের মো. সাজ্জাদুল ইসলাম স্বাধীন (দ্বিতীয়) এবং পটুয়াখালীর নিয়ামুর রশিদ শিহাব (তৃতীয়)। বাক ও শ্রবণ প্রতিবন্ধী ক্যটাগরিতে লালমনিরহাটের মো. রবিউল আউয়াল শুভ (প্রথম), ঢাকার সুমাইয়া আকতার মিতু (দ্বিতীয়) এবং রংপুরের মো. তাহিমুর ইসলাম (তৃতীয়)।
এনডিডি ক্যটাগরিতে ঢাকার মুহ্তাছিন চৌধুরী (প্রথম), ময়মনসিংহের নাঈম ইসলাম (দ্বিতীয়) এবং বরগুনার মো. সাইফুর রহমান পিয়ান (তৃতীয়)। প্রতিযোগিতার সমাপনী আয়োজন ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিসিসির নির্বাহী পরিচালক রণজিৎ কুমার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিইউবিটি বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান মো. সামশুল হুদা এবং সিএসআইডির নির্বাহী পরিচালক খন্দকার জহুরুল আলম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিইউবিটি বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. আলী নূর। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিসিসির প্রশিক্ষণ ও উন্নয়ন বিষয়ক পরিচালক মো. গোলাম সারওয়ার।