চেয়ারম্যান পদে ১২ প্রার্থীর মনোনয়ন জমা

19

হাটহাজারী প্রতিনিধি

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ১২নং চিকনদন্ডী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আগামী ২৮ এপ্রিল অনুষ্ঠিতব্য উপ-নির্বাচনে মনোনয়ন পত্র জমা দানের শেষ দিনে এক ডজন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। গতকাল বৃহস্পতিবার,২৮ মার্চ এসব প্রার্থীরা তাদের নিজ নিজ সমর্থক ও ভোটারদের সাথে নিয়ে উপজেলা নির্বাচন কমিশন কার্যালয়ে মনোনয়ন পত্র জমা দিয়েছেন।
উপজেলা নির্বাচন কমিশন কার্যালয় সূত্রে জানা গেছে, নির্বাচনে অংশ নিতে ১৪জন মনোনয়ন ফরম নিলেও মনোনয়ন ফরম দাখিলের শেষ দিনে উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে ১২জন প্রার্থী মনোনয়ন ফরম জমা দিয়েছেন। তারা হলেন-নেজাম উদ্দীন প্রকাশ তনি, রাশেদ আলী মাহমুদ, মোহাম্মদ সেকান্দর চৌধুরী, মো. হেলাল, জহুরুল আলম, এস এম শওকত ওসমান, নুরুল আফসার, কাজী মোহাম্মদ আলমগীর, মো. এমরান, মো.মোরশেদ, নাজিম উদ্দীন ও মো. বদরুদ্দোজা। তবে বাকী দুজনের মধ্যে একজন জমা না দিলেও আরেকজনের মনোনয়নপত্র ত্রুটি ছিল বিধায় জমা দিতে পারেননি।
বিষয়টি নিশ্চিত করে উপজেলার নির্বাচন কর্মকর্তা পরান্টু চাকমা গণমাধ্যমকে জানান, আগামী ১ এপ্রিল আমরা মনোনয়ন ফরম যাচাই-বাছাই করব। এপ্রিলের ৮ তারিখ মনোনয়ন প্রত্যাহারে শেষ দিন। ৯ এপ্রিল প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হবে। এরপর থেকে নির্বাচনী আচরণবিধি মেনে প্রার্থীরা তাদের প্রচার প্রচারণা শুরু করবে। এই নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ এবং সহিংসতা মুক্ত ও গ্রহণযোগ্য নির্বাচন হবে বলেও তিনি উল্লেখ করেন।
প্রসঙ্গত, ওই ইউনিয়নে নির্বাচিত চেয়ারম্যান হাসানুজ্জামান বাচ্চু গত ২৭ জানুয়ারি হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করায় উপ-নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনী এলাকায় ১৩টি ভোটকেন্দ্রে ৯১টি বুথে ব্যালট পেপারের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। সেখানে মোট ভোটার সংখ্যা ৩৯ হাজার ৮৯৬জন। তার মধ্যে পুরুষ ভোটার ২০ হাজার ৪৫৯জন ও মহিলা ভোটার ১৯ হাজার ৪৩৭জন।