চার বছর ধরে নেশা করতেন আরিয়ান

13

বলিউডের সুপারস্টার শাহরুখ খানের ছেলে আরিয়ানকে মাদককান্ডে গ্রেপ্তারের পর একে একে উঠে আসছে পুরনো সব ঘটনা। কখনো জানা যাচ্ছে, আরিয়ানের জন্মের পর শাহরুখ খান রসিকতা করে বলেছিলেন, ‘আমি চাই, আরিয়ান মাদকাসক্ত হোক, শারীরিক সম্পর্কে লিপ্ত হোক, প্রেম করুক।’ এরই মধ্যে আরো একটি পুরনো ঘটনার কথা জানা যাচ্ছে। আরিয়ানের মা, গৌরী খানের কাছেও নাকি একবার মাদক পাওয়া গিয়েছিল।
২০১১ সাল। আচমকা শোনা যায়, বার্লিন বিমানবন্দরে শাহরুখ-পত্নীর কাছ থেকে গাঁজা পাওয়া গিয়েছে। মাদকসহ গ্রেপ্তার করা হয়েছে তাকে। যদিও পরবর্তীকালে এক সাক্ষাৎকারে গৌরী জানিয়েছিলেন, সমস্ত অভিযোগ মিথ্যা। এমন কোনো ঘটনা ঘটেনি বলে দাবি তার। একই সাথে মিথ্যা রটনার বিরুদ্ধে প্রতিবাদও জানান। এদিকে এনসিবি-র হেফাজতে রয়েছেন আরিয়ান।রবিবার রাতে শাহরুখ-পুত্রকে গ্রেপ্তার করার পর জানানো হয়েছিল, কেবলমাত্র একদিনের জন্য তাকে এনসিবি-র হেফাজতে রাখা হবে। কিন্তু গতকাল সোমবার দুপুরে এনসিবি সূত্রে খবর, আরিয়ানকে এখনই ছাড়া হবে না। তদন্তের স্বার্থে তাকে আরও কয়েক দিন নিজেদের হেফাজতে চাইতে পারে এনসিবি।
তারকা পুত্র হওয়ার কারণে বাড়তি সুযোগ, সুবিধা ভোগ করার অভ্যাস তার আছে। যেন সাত খুন মাফ! কিন্তু বাস্তবটা তো বড্ড কঠিন। মুম্বই থেকে গোয়াগামী প্রমোদতরীর উদ্দাম পার্টি থেকে সোজা এনসিবির হেফাজতে শাহরুখ খানের ছেলে আরিয়ান খান। এমন দিন যে কোনও দিন তাকে দেখতে হবে, অতীতে হয়তো দুঃস্বপ্নেও ভাবেননি আরিয়ান। বলিউড সূত্রে খবর, এমন পরিস্থিতিতে মানসিকভাবে ভেঙে পড়েছিলেন আরিয়ান।
জেরার শুরুতে জানিয়েছিলেন এই প্রথম তিনি মাদক নিয়েছেন। তার জন্য অনুশোচনাও প্রকাশ করেছিলেন আরিয়ান। কিন্তু এরপরেও টানা জেরা চলতে থাকে। প্রায় ১৬ ঘণ্টা জেরার পর আরিয়ান স্বীকার করেন তিনি ৪ বছর ধরে মাদক সেবন করছেন। শুধু ভারতেই নয়। বন্ধুদের সঙ্গে দুবাই, লন্ডন এবং আরও অন্যান্য দেশে গিয়েও নেশা করতেন তিনি। এনসিবির জিজ্ঞাসাবাদের সময়েই ভেঙে পড়েন আরিয়ান। হাউ হাউ করে কেঁদে ফেলেন তিনি।
মাদক সেবনের কথা আরিয়ান স্বীকার করতেই আদালত নির্দেশ দিয়েছে সোমবার পর্যন্ত এনসিবির হেফাজতে থাকবেন তিনি। নারকোটিক ড্রাগস অ্যান্ড সাইকোট্রপিক সাবস্ট্যান্সেস (এনডিপিএস)-আইনের অধীনে গ্রেপ্তার করা হয় আরিয়ানকে। আইনজীবী সতীশ মানশিন্ডেকে ছেলের মাদক যোগের মামলায় নিয়োগ করেছেন শাহরুখ খান। সূত্রের খবর, সোমবারেই জামিনের আবেদন করবেন তিনি। সূত্র: আনন্দবাজার পত্রিকা।