চবিতে ১৫ কেজি হরিণের মাংস উদ্ধার

2

চবি প্রতিনিধি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাস থেকে আনুমানিক ১৫ কেজি হরিণের মাংস জব্দ করা হয়েছে। দুইটি ঝুড়িতে শসার নিচে লুকিয়ে মাংসগুলো নিয়ে যাওয়ার সময় জব্দ করা হয়।
গতকাল বৃহস্পতিবার বিকাল পৌনে ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের জারুলতলা এলাকায় মাংসগুলো ফেলে পালিয়ে যান বহনকারী ব্যক্তি। এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, একব্যক্তি দুইটি ঝুড়িতে করে শসা নিয়ে ক্যাম্পাস থেকে বাইরে যাচ্ছিলেন। এসময় বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী রমজান হোসেন অপু শসা কেনার উদ্দেশ্যে ওই ব্যক্তিকে ডাকেন এবং শসার দাম জিজ্ঞাসা করেন। ওই ব্যক্তি দাম বলতে অস্বীকৃতি জানান। এক পর্যায়ে বলেন, শসাগুলো বাড়ির জন্য নিয়ে যাচ্ছেন। তার এ কথায় সন্দেহ হয় ওই শিক্ষার্থীর। পরে জেরা করলে ওই ব্যক্তি ঝুড়ি ফেলে দৌড়ে পালিয়ে যান। ঝুড়ি দুটি মাটিতে পড়ে গেলে একটি ঝুড়ির নিচ থেকে মাংসগুলো বের হয়ে আসে। একইভাবে অন্য ঝুড়িতেও মাংস পাওয়া যায়। প্রায় ১৫টির মতো পলিথিনের ব্যাগে করে এগুলো নিয়ে যাওয়া হচ্ছিল। ঘটনার পর প্রক্টরিয়াল বডি ও পুলিশ এসে মাংসসহ ঝুড়ি দুটি জব্দ করে প্রক্টর অফিসে নিয়ে যায়। ঘটনাস্থলে সিসিটিভি ক্যামেরা থাকলেও নতুন করে ক্যামেরা বসানোর প্রক্রিয়া চলমান থাকায় সেটা বুধবার থেকে অচল বলে প্রক্টর অফিস সূত্রে জানা গেছে।
এ বিষয়ে বিশ্ববদ্যিালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভ‚ঁইয়া বলেন, জব্দ করা মাংসগুলো খুব সম্ভবত হরিণের। এ বিষয়ে বনবিভাগের সঙ্গে কথা বলে মাংসগুলো সেখানে পাঠানো হয়েছে।