চট্টগ্রাম কারাগারে করোনা আক্রান্ত হাজতির মৃত্যু

14

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে এই প্রথম মো. কামরুজ্জামান প্রকাশ শুক্কুর (৩৭) নামে এক হাজতির মৃত্যু হয়েছে। গতকাল রবিবার সকাল সাড়ে ৯টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।
মো. কামরুজ্জামান চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের হাজতি নম্বর ৩৪২২/২১। তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল থানার দেওরা ভূঁইয়া বাড়ি এলাকার আব্দুল রহমান দুলালের ছেলে। নগরীর বন্দর থানার পোর্ট কলোনি ৩ নম্বর সড়কের শেখ কামাল ক্লাবের পাশে বসবাস করতেন তিনি।
কারা কর্তৃপক্ষের দাবি, তার আগে থেকেই যক্ষা রোগ ছিল। এ রোগের চিকিৎসা নিতে গিয়ে চট্টগ্রাম মেডিকেলে ভর্তি হন তিনি। পরে সেখানেই করোনায় আক্রান্ত হয়ে রবিবার মৃতবরণ করেন।
কারা সূত্র জানায়, বন্দর থানার একটি মাদক মামলায় গত ২৩ ফেব্রূয়ারি চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে আসেন কামরুজ্জামান। গত ১০ এ্রপ্রিল কারাগারের পদ্মা ভবনের ৩ নম্বর ওয়ার্ডে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে সেখান থেকে তাকে কারা হাসপাতালে নেয়া হয়। সেখানে তার জ্বর ও দুর্বলতাজনিত কারণে উন্নত চিকিৎসার জন্য রাত ১২টার পর চট্টগ্রাম মেডিকেলে কলেজ হাসপাতালে পাঠান কারা চিকিৎসকরা। তাকে হাসপাতালের ১৬ নম্বর ওয়ার্ডে ভর্তি করানো হয়। পরে শ্বাসকষ্ট দেখা গেলে তার করোনা পরীক্ষা করা হয়। গত ১৭ এপ্রিল তার করোনা পজিটিভ রিপোর্ট এলে তাকে ৩ নম্বর করোনা ওয়ার্ডে নেয়া হয়। সেখানেই একদিন পর গতকাল রবিবার সকালে মারা যান তিনি।
চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই শীলব্রত বড়ুয়া বলেন, রবিবার সকাল সাড়ে ৯টার দিকে হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় এক হাজতি মারা যান। গত ১০ এপ্রিল থেকে তিনি চট্টগ্রাম মেডিকেলে চিকিৎসাধীন ছিলেন।