চকরিয়ায় ১২ হাজার ইয়াবাসহ চালক আটক

33

কক্সবাজারের চকরিয়া উপজেলার চিরিঙ্গা এলাকায় একটি এ্যাম্বুলেন্সে তল্লাশি চালিয়ে ১২ হাজার পিস ইয়াবাসহ মো. রাব্বি (২৭) নামের এক যুবককে আটক করেছে হাইওয়ে পুলিশ। গতকাল মঙ্গলবার দুপুর দেড়টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের বানিয়ারছড়া হাইওয়ে পুলিশ ফাঁড়ির সামনে এ তল্লাশি অভিযান চালানো হয়।
এসময় এ্যাম্বুলেন্সের ভেতর ড্রাইভিং সিটের নিচে অভিনব পন্থায় লুকানো ১২ হাজার পিস ইয়াবা উদ্ধার ও পাচার কাজে ব্যবহৃত গাড়িটি জব্দ করা হয়। আটককৃত যুবক মো. রাব্বি কুমিল্লা জেলার সদর দক্ষিণ উপজেলার রাজাপাড়া গ্রামের মো. আবুল হাসেমের ছেলে এবং ওই অ্যাম্বুলেন্সের চালক।
অভিযানের নেতৃত্ব দেওয়া চিরিঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মো. সাইদুল ইসলাম বলেন, গোপন সূত্রে একটি অ্যাম্বুলেন্সে করে ইয়াবা পাচারের খবর পেয়ে পুলিশ ফোর্স নিয়ে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের বানিয়ারছড়া হাইওয়ে পুলিশ ফাঁড়ির সামনে তল্লাশী চৌকি বসাই। দুপুর দেড়টার দিকে কক্সবাজার থেকে চট্টগ্রাম অভিমুখি একটি খালি এ্যাম্বুলেন্স দ্রæত গতিতে তল্লাশী চৌকি পার হওয়ার সময় পুলিশ সিগনাল দিয়ে গাড়িটি থামায়। পরে গাড়ির ভেতর তল্লাশী চালিয়ে ড্রাইভিং সিটের নিচে অভিনব পন্থায় লুকানো অবস্থায় ১২ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। এসময় ইয়াবা পাচারে জড়িত থাকার অভিযোগে মো. রাব্বিকে আটক ও পাচারকাজে ব্যবহৃত এ্যাম্বুলেন্সটি জব্দ করা হয়।
ইন্সপেক্টর মো. সাইদুল ইসলাম আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে যুবক রাব্বি কুমিল্লা থেকে একটি শিশু রোগী নিয়ে কক্সবাজার আসার কথা শিকার করলেও ধারনা করা হচ্ছে এ্যাম্বুলেন্স চালানোর ফাঁকে ফাঁকে সে ইয়াবা পাচারে জড়িয়ে পড়ে। ইয়াবা উদ্ধার ও গাড়ি জব্দের ঘটনায় ফাঁড়ির এটিএসআই কাঞ্চন সরকার আটক যুবক মো. রাব্বির বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে চকরিয়া থানায় একটি মামলা দায়ের করেছেন বলেও জানান তিনি।