এলিভেটেড এক্সপ্রেসওয়ের পাইলিং কাজের উদ্বোধন

57

নগরীর লালখান বাজার থেকে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেসওয়ে’র পাইলিং কাজের উদ্বোধন করেছেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুচ ছালাম। গতকাল শুক্রবার বিকালে নগরীর কাঠগড় এলাকায় শুরু হওয়া পাইলিং কাজের উদ্বোধন করেন তিনি। ৩২৫০ কোটি টাকা ব্যয়ে ১৮ কিলোমিটার দৈর্ঘ্যের এই এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ করা হচ্ছে।
এসময় তিনি বলেন, চট্টগ্রামবাসীর সহযোগিতা নিয়ে আমরা এ বিশাল কাজ শুরু করছি। শুরু থেকে শেষ পর্যন্ত কাজের সুফল পেতে জনগণের সহযোগিতা প্রয়োজন।
তিনি আরো বলেন, চট্টগ্রাম আন্তর্জাতিক বিমানবন্দর সড়কটি দিয়ে চট্টগ্রাম বন্দর, চট্টগ্রাম ইপিজেড, কর্ণফুলী ইপিজেড ও আশপাশে গড়ে ওঠা বিভিন্ন বেসরকারি কনটেইনার ডিপো থেকে প্রতিদিন হাজার হাজার গাড়ি প্রবেশ করে এবং বের হয়। এতে সকাল থেকে গভীর রাত পর্যন্ত এ সড়কে ঘণ্টার পর ঘণ্টা যানজট লেগে থাকে। বিশেষ করে বারিক বিল্ডিং মোড় থেকে সিমেন্ট ক্রসিং পর্যন্ত এলাকাটি দিনভর যানজটের কবলে থাকায় বহু যাত্রীকে ফ্লাইট মিস করার মতো পরিস্থিতিরও শিকার হতে হয়। অন্যদিকে কর্ণফুলী শাহ আমানত সেতু দিয়ে দক্ষিণাঞ্চলের হাজার হাজার যাত্রী প্রতিদিন শহরে আসা-যাওয়া করেন। কর্ণফুলী সেতু থেকে চাক্তাই দিয়ে শত শত ট্রাক, পিকআপ, ভ্যান, টেম্পো, মাইক্রো, কার, অটোরিকশা প্রবেশ করার কারণে দক্ষিণাঞ্চলের যাত্রীদের যানজটে নাকাল হতে হয়। এখন শাহ আমানত বিমানবন্দর থেকে সরাসরি কর্ণফুলী সেতু চলে যেতে পারলে আর কোনো যানজট থাকবে না। প্রকল্পটি বাস্তবায়ন হলে দীর্ঘদিন ধরে যানযটে নাকাল বিমান বন্দর, সমুদ্র বন্দর ও ইপিজেড সংশ্লিষ্ট পতেঙ্গা, হালিশহর এলাকার মানুষের দুর্ভোগ কমবে।
আবদুচ ছালাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার একক সিদ্ধান্তে আজকে এলিভেটেট এক্সপ্রেসওয়ে’র নির্মাণ কাজ শুরু হচ্ছে। শেখ হাসিনার আন্তরিকতায় চট্টগ্রামবাসী আজ স্বপ্ন পূরণে এগিয়ে যাচ্ছে। গত দশ বছরে যে উন্নয়ন চট্টগ্রামে হয়েছে, একসাথে এত উন্নয়ন ছিল কল্পনারও অতীত।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিডিএ বোর্ড সদস্য এম আর আজিম, সিডিএ চীফ ইঞ্জিনিয়ার হাসান বিন শামস, ৪০নং ওয়ার্ড কাউন্সিলর জয়নাল আবেদীন, ৩৯নং ওয়ার্ড কাউন্সিলল জিয়াউল হক সুমন, মহিলা কাউন্সিলর শাহনুর বেগম, আওয়ামী লীগ নেতা হারুনুর রশীদ, সুলতান নাছির উদ্দিন, শফিউল আলম, শাহাদাত হোসেন ও আবদুল রউফ প্রমুখ। খবর বিজ্ঞপ্তির