এক মাসেও নতুন কর্মস্থলে যোগ দেননি দারোগা

4

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম নগর পুলিশ কমিশনার গত ২১ এপ্রিল বন্দর জোন থেকে উত্তর জোনে বদলীর আদেশ দেন। এ আদেশের প্রায় এক মাসের কাছাকাছি সময় পার হয়ে গেলেও আদেশ অমান্য করে এখনো স্বপদে বহাল রয়েছেন বন্দর থানাধীন মধ্যম হালিশহর পুলিশ ফাঁড়ির (আনন্দবাজার পুলিশ ফাঁড়ি) ইনচার্জ শরিফুজ্জমান ভুঁইয়া।
এ নিয়ে এলাকাবাসী অভিযোগ করে বলেন, এ কর্মকর্তার নানা অনিয়ম ও দুর্নীতির খবর পুলিশ কমিশনারের নজরে গেলে তাকে বদলি করা হয়। কিন্তু বদলির আদেশের দীর্ঘদিন পার হয়ে গেলেও নানা জায়গায় ম্যানেজ করে পূর্বের কর্মস্থলে বহাল তবিয়তে থাকার পাঁয়তারা চালাচ্ছেন এই কর্মকর্তা। এটি রীতিমত পুলিশ কমিশনারের আদেশকে বৃদ্ধাঙ্গুলি দেখানো।
জানা গেছে, গত ২১ এপ্রিল বৃহস্পতিবার চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীরের স্বাক্ষরিত এক আদেশে হালিশহর পুলিশ ফাঁড়ির ইনচার্জ শরিফুজ্জমান ভুঁইয়াকে বদলি করা হয়। এই বদলি আদেশ অবিলম্বে কার্যকর করতে বলা হলেও তিনি এলাকা ছাড়তে রাজি নন।
এ বিষয়ে শরিফুজ্জমান ভুঁইয়া পূর্বদেশকে বলেন, কর্তৃপক্ষ আমাকে ছাড়ছে না বলে যেতে পারছি না। স্যারেরা যখন চাইবে তখন চলে যাব।
চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (অপরাধ ও অভিযান) শামসুল আলম পূর্বদেশকে বলেন, এটি একটি নরমাল বিষয়। কর্তৃপক্ষ চাইলে যেকোন মুহূর্তে তাকে ছেড়ে দিবেন। বদলি আদেশ এড়িয়ে যাওয়ার কোন সুযোগ নেই।
তিনি বলেন, কমিশনার স্যার যেটা আদেশ দিয়েছেন, সেটাই কার্যকর হবে। কোন তদবির বা অন্যায় আবদারে কাজ হবে না। বদলিকৃত স্থানেই তাকে যোগদান করতে হবে।