আসলাম চৌধুরীর ভাই আমজাদ কারাগার থেকে আইসিইউতে

8

নিজস্ব প্রতিবেদক

কারাগারে থাকা বিএনপি নেতা আসলাম চৌধুরীর ভাই আমজাদ হোসেন চৌধুরীকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়েছে। গত বৃহস্পতিবার কারাগার থেকে আমজাদ চৌধুরীকে মেডিকেলে আনা হয়। চমেক হাসপাতালের আইসিইউতে আমজাদ চৌধুরী ভর্তি থাকার বিষয়টি তার পরিবারের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে।
ব্যাংকের টাকা আত্মসাৎ ও মানি লন্ডারিংয়ের দায়ে পরোয়ানাভুক্ত আসামি হিসাবে গত ফেব্রুয়ারিতে আমজাদ হোসেন চৌধুরীকে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রেপ্তার করে পুলিশ। তার নামে ১৫টি গ্রেপ্তারি পরোয়ানা ও দেশত্যাগে নিষেধাজ্ঞা ছিল।
পারিবারিক ব্যবসা প্রতিষ্ঠান রাইজিং স্টিল মিল লিমিটেডের নামে ১৯টি আর্থিক প্রতিষ্ঠানের ২ হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে। এসব অভিযোগে প্রতিষ্ঠানটির কর্ণধারদের বিরুদ্ধে ভুক্তভোগী প্রতিষ্ঠানগুলো ৩০টি মামলা করে। এসব মামলায় প্রতিষ্ঠানটির পরিচালক আমজাদ চৌধুরী, তার ভাই বিএনপি নেতা আসলাম চৌধুরী, আরেক ভাই জসিম উদ্দিন চৌধুরী, আসলাম চৌধুরীর স্ত্রী জামিলা নাজনীল মাওলা, আমজাদ চৌধুরীর স্ত্রী ইসমত জাহান ও শাহরিয়ার হোসেন চৌধুরীকে আসামি করা হয়েছে। এর মধ্যে ১৫টি মামলায় আমজাদ হোসেন চৌধুরীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত।