আন্দোলনের নামে স্বাধীনতা বিরোধীদের মহড়া সহ্য করা হবে না

9

পূর্বদেশ ডেস্ক

মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ বলেছেন, কথিত আন্দোলনকারীদের আম্ফালন অরাজকতা ও নাশকতাকে রাজপথে থেকেই বালির বাঁধের মত উড়িয়ে দিতে আওয়ামী লীগের সক্ষমতা আছে। অবৈধ ও অগণতান্ত্রিক পন্থায় সরকার উৎখাতে বিএনপি-জামায়াতের অপচেষ্টা রুখতে মহানগর আওয়ামী লীগের উদ্যোগে গতকাল বুধবার সকালে দারুল ফজল মার্কেট চত্বরে অনুষ্ঠিত এক সমাবেশে বক্তারা এ কথা বলেন। খবর বাসসের
সভা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সভার সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, সামরিক স্বৈরতন্ত্রের ধারকদের গণতন্ত্রের জন্য মায়াকান্না প্রহসন ছাড়া আর কিছুই নয়। যারা আগুন সন্ত্রাস চালিয়ে মানুষকে পুড়িয়ে হত্যা করেছে তারা কোন মুখে মানবাধিকারের কথা বলে? আওয়ামী লীগকে যারা ধাক্কা দিয়ে নির্মূল করতে চেয়েছে তারাই পাল্টা ধাক্কায় ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়েছে। ইতিহাসের এই পাঠ তথাকথিত আন্দোলনকারীদের জানা থাকা উচিত।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, বিএনপির ক্ষমতার উৎস বন্দুকের নল। সামরিক স্বৈরশাসক জিয়া সামরিক ইউনিফর্ম গায়ে দিয়ে ক্ষমতা দখল করে রাজনৈতিক উচ্ছিষ্টদের কিনে দল গঠন করেন। সুতরাং তারা গণতন্ত্র বুঝে না। তিনি আরো বলেন, আমাদের শক্তি তৃণমূলের ঐক্য। এই ঐক্যের শক্তিতে আওয়ামী লীগ রাজপথে ছিলো, আছে এবং থাকবে। তিনি জনগণকে সাথে নিয়ে নেতা-কর্মীদের রাজপথে থাকার আহবান জানিয়ে বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করতে ঘরে ঘরে গিয়ে বলতে হবে উন্নয়নের ধারাবাহিকতায় আবারও দরকার শেখ হাসিনার সরকার।
মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈমউদ্দিন চৌধুরী, খোরশেদ আলম সুজন, উপদেষ্টা শফর আলী, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, দফতর সম্পাদক হাসান মাহমুদ শমসের, আইন সম্পাদক এডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, বন ও পরিবেশ সম্পাদক মশিউর রহমান চৌধুরী, ত্রাণ সম্পাদক মোহাম্মদ হোসেন, ধর্ম সম্পাদক জহুর আহমদ, নির্বাহী সদস্য আবুল মনসুর, বখতেয়ার উদ্দিন খান, রোটারিয়ান মোহাম্মদ ইলিয়াস, বেলাল আহমদ। এছাড়াও একই সময় অলংকার চত্বর, ইপিজেড মোড়, বহদ্দারহাট, অক্সিজেন মোড়ে সতর্কতামূলক অবস্থান কর্মসূচি পালিত হয়। সমাবেশ সফল করতে বিভিন্ন থানা ও ওয়ার্ড থেকে মিছিল নেতা-কর্মীরা উপস্থিত হন।
গতকাল সকাল থেকে বহদ্দারহাট মোড়ে অবস্থান কর্মসূচি পালিত হয়। মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদের সভাপতিত্বে ৬নং ওয়ার্ড কাউন্সিলর আশরাফুল আলমের সঞ্চলনায় অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের, আওয়ামী লীগ নেতা মনজুর হোসাইন, ৬নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি সামশুল আলম প্রমুখ।
৯নং উত্তর পাহাড়তলী ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত আহবায়ক সরওয়ার মোরশেদ কচির সভাপতিত্বে অলংকার মোড়ে অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক এরশাদ মামুনের সঞ্চলনায় এতে আরো বক্তব্য রাখেন সৈয়দ মাহমুদুল হক, নুরুল আবছার, ড. নেছার উদ্দিন আহমদ মঞ্জু, অধ্যাপক আসলাম হোসেন, কাজী আলতাফ হোসেন, ওয়াহিদুল আমিন, মুজাফ্ফর আহমদ মাসুম, নুরুল আমিন, অধ্যাপক মোহাম্মদ ইসমাইল, জহুরুল আলম জসিম প্রমুখ।