আনোয়ারা পিএবি সড়কের যানজট নিরসনের উদ্যোগ

27

আনোয়ারা প্রতিনিধি

আনোয়ারার পিএবি সড়কে যানজট নিরসন ও ধুলাবালি মুক্ত রাখতে উপজেলা প্রশাসন ও ঠিকাদারী প্রতিষ্ঠান এনডিই এর মধ্যে বৈঠক অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার সকাল ১১টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জোবায়ের আহমদের কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়।
এসময় পিএবি সড়কের ক্রসিং থেকে কালাবিবির দীঘির মোড় পর্যন্ত চলমান উন্নয়ন কাজ, যানজট, ধুলাবালি থেকে রক্ষায় পানি ছিটানো, বিভিন্ন স্থানে সৃষ্ট গর্তে ইটের খোয়া দিয়ে ভরাট করাসহ আরো বিভিন্ন বিষয়ে আলোচনা হয়। রমাজান মাসে রোজা রেখে মানুষ সড়কে যাতে যানজটের কারণে ভোগান্তিতে না পড়ে সেজন্য এনডিইকে উপজেলা প্রশাসন ও ট্রাফিক পুলিশের সাথে সমন্বয় করে কাজ করার জন্য বলা হয়।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জোবায়ের আহমদ, উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) তানভীর হাসান চৌধুরী, আনোয়ারা থানার অফিসার ইনচার্জ (ওসি) এস এম দিদারুল ইসলাম সিকদার, টিআই মফিজুল ইসলাম, এনডিই’র প্রকল্প ব্যবস্থাপক সৈয়দ আব্দুল হান্নান।
টিআই মফিজুল ইসলাম বলেন, প্রত্যেকদিন যানজটের কারণে আমারা হিমশিম খাচ্ছি। সড়কের একপাশে ইটের স্তুপ করে রাখা হয়েছে। অন্যদিকে মাটির কাজ চলমান। মাঝখানের সড়কে বড় বড় গর্ত। গাড়িগুলো চলবে কীভাবে।
আনোয়ারা থানার ওসি এস এম দিদারুল ইসলাম সিকদার বলেন, সম্প্রতি এই সড়কে ভিআইপিদের যাতায়াত বেড়েছে। তারা সবসময় যানজটের কারণে ফোন করেন। যা খুবই বিব্রতকর।
উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জোবায়ের আহমদ বলেন, ঠিকাদারী প্রতিষ্ঠানকে রাতে কাজ করতে হবে। বিশেষ করে রমজান মাসে বিকাল চারটা থেকে রাত আটটা পর্যন্ত কাজ করা যাবেনা। তাছাড়া যেখানে সড়কের গর্ত রয়েছে সেখানে ট্রাফিক পুলিশের সাথে সমন্বয় করে সেগুলো ভরাট করে দিতে হবে। দিনে অন্তত ছয়বার পানি ছিটাতে হবে। প্রায় সময় আমি নিজেও দীর্ঘক্ষণ যানজটে আটকা পড়ি। রমজানে মানুষকে একটু স্বস্তি দেয়ার বিষয়ে আপনারা আরো আন্তরিক হবেন বলে আশা প্রকাশ করেন তিনি।
বৈঠকে এনডিই’র প্রকল্প ব্যবস্থাপক তার বিভিন্ন সীমাবদ্ধতার কথা তুলে ধরেন। তারপরও তিনি প্রশাসনের সাথে সমন্বয় করে কীভাবে যানজট ও ধুলাবালি মুক্ত রাখা যায় সে ব্যাপারে সচেষ্ট হবেন বলে জানান।