আনোয়ারায় এক সপ্তাহে ১৫ মহিষ চুরি

12

আনোয়ারা উপজেলায় গত এক সপ্তাহে প্রায় ১৫টি মহিষ চুরির ঘটনা ঘটেছে। সপ্তাহের বিভিন্ন বাড়ি ও বিল থেকে সংঘবদ্ধ চোরের দল এসব মহিষ চুরি করে নিয়ে যায়। এসব চুরির ঘটনায় ভুক্তভোগীরা থানায় অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ সূত্রে জানা যায়, চাতরী ইউনিয়নের রুদুরা গ্রামের মো. মিজান দুটি মহিষ রাতে গোয়াল ঘরে রেখে ঘুমিয়ে যান। পরদিন সকালে ঘুম থেকে উঠে দেখেন মহিষগুলো নেই। পরে দুইজন মিনি ট্রাকচালক জানান, তাদের গাড়িতে করে রাতে দুটি মহিষ পটিয়ার নিয়ে গিয়েছিল স্থানীয় দুই ব্যক্তি। ট্রাক চালকদের তথ্য মতে,পটিয়া থেকে মহিষ দুটি উদ্ধার করেন মালিকরা। পরে রুদুরা গ্রামের মো. কাইছার ও মো. রিপন নামে দুইজনকে আসামি করে থানায় অভিযোগ দায়ের করেন মিজান। এছাড়া কখৈাইন গ্রামের মো. আকবর অন্য একটি অভিযোগ দিয়েছেন বলে জানা গেছে।
অভিযোগ সূত্রে জানা যায়, গত শনিবার রাতে আনোয়ারা সদরের সাদ মুছা ইন্ডাস্ট্রির উত্তরের সিংহরা বিল থেকে আকবর এবং শাহ আলমের চারটি মহিষ চুরি হয়ে যায়। ঘটনার দিন জাহাঙ্গীর এবং সুমন নামে দুইজন লোক তাদের মহিষগুলো কেনার নাম করে দরদাম করছিল বলে অভিযোগে উল্লেখ করেছেন আকবর। এদের একজনের বাড়ি পটিয়ার কৈয়গ্রাম। অপরজন আনোয়ারার সরকার হাটে গরু ব্যবসায়ীর সাথে রাখালের কাজ করতেন। তাদের দুইজনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। ঘটনার পর থেকে সরকার হাটে রাখালের কাজ করা লোকটি পলাতক রয়েছেন বলে জানিয়েছেন আকবর।
এছাড়াও ডুমুরিয়া-রুদুরা এলাকার ইছহাকের দুইটি, মো. তৈয়বের দুইটিসহ আরো বেশ কয়েকজনের মহিষ চুরির ঘটনা ঘটেছে বলে জানা গেছে। এখনো চুরি যাওয়া মহিষগুলো উদ্বার করা সম্ভব হয়নি।
অভিযোগের তদন্তকারী অফিসার এসআই ইয়াউর বলেন, মহিষ চুরির দুইটি অভিযোগ পেয়েছি। আমরা সব জায়গায় খোঁজ নিচ্ছি। মহিষগুলো উদ্ধারে কাজ করছে পুলিশ।