আটক দুবাইফেরত যাত্রী কারাগারে

7

নিজস্ব প্রতিবেদক

অবৈধ স্বর্ণের ছয়টি বার ও ১৯ টি আইফোনসহ শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আটক হওয়া দুবাইফেরত যাত্রী মিজানুর রহমানকে (২৮) কারাগারে পাঠানো হয়েছে। সিএমপির পতেঙ্গা থানায় আগের দিন বিশেষ ক্ষমতা আইনে শুল্ক গোয়েন্দা কর্তৃপক্ষের দায়েরকৃত মামলায় গ্রেপ্তার দেখিয়ে গতকাল শুক্রবার তাকে মহানগর হাকিমের আদালতে হাজির করে পুলিশ। বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।
পতেঙ্গা থানার ওসি মো. কবির হোসেন জানান, শুল্ক গোয়েন্দা কর্তৃপক্ষের দায়েরকৃত মামলায় আসামি মিজানুর রহমানকে আদালতে হাজির করা হলে বিচারক তাকে কারাগারে প্রেরণের আদেশ দেন। এরপর তাকে কারাগারে নিয়ে যাওয়া হয়েছে।
এর আগে গত বৃহস্পতিবার সকাল সাড়ে আটটার দিকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট শাহ আমানত বিমানবন্দরে অবতরণের পর গোপন তথ্যের ভিত্তিতে দুবাইফেরত যাত্রী মিজানুর রহমানকে আটক করে শুল্ক গোয়েন্দা কর্তৃপক্ষ। তিনি লোহাগাড়া উপজেলার চুনতি খলিফারপাড়া এলাকার আবু তাহেরের ছেলে। তার সাথে থাকা ব্যাগ তল্লাশি করে ছয়টি অবৈধ স্বর্ণের বার, ১২টি স্বর্ণের চুড়ি, ১২ টি লকেট, ১৯ টি আই ফোন, উচ্চ শুল্কের কয়েক কার্টন সিগারেট ও চার বোতল বিদেশি মদ জব্দ করা হয়। এসব মালামালের বাজারমূল্য এক কোটি টাকা। জিজ্ঞাসাবাদ শেষে ওইদিন বিকালে মিজানের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দিয়ে তাকে পতেঙ্গা থানায় হস্তান্তর করা হয়।
সংশোধনী:
এদিকে, প্রযুক্তি বিভ্রাটের কারণে গতকাল দৈনিক পূর্বদেশে ‘কোটি টাকার স্বর্ণ মোবাইলসহ দুবাই ফেরত যাত্রী আটক’ শিরোনামে প্রকাশিত সংবাদে ঘটনায় আটক মিজানুর রহমানের স্থলে শুল্ক গোয়েন্দার ছবি ছাপা হয়েছে। প্রকাশিত ছবিটি শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের উপ-পরিচালক একেএম সুলতান মাহমুদের। আটক ব্যক্তির নয়। এ ত্রæটি অনিচ্ছাকৃত। -বা.স।