অজয় সেনের কাব্যিক প্রদর্শনীর উদ্বোধন

12

পূর্বদেশ অনলাইন
প্রেম, বিরহ, প্রকৃতি, সংস্কৃতি, ফুল, পাখি, নদী এবং করোনাকালীন জীবনচিত্র স্থান পেয়েছে প্রতিটি কবিতায়। সেই কবিতার সঙ্গে মিল রেখে শিল্পী অজয় সেন চৌধুরী এঁকেছেন ২৪টি ছবি। দুইয়ের এক অপরূপ মেলবন্ধনে সেজেছে শিল্পকলার জয়নুল আবেদিন আর্ট গ্যালারি।
বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) নগরের এমএম আলী সড়কের জেলা শিল্পকলা একাডেমিতে ‘অন্ত্যমিলে এই বিকেলে’ শিরোনামে শুরু হয়েছে চিত্রশিল্পী অজয় সেন চৌধুরী’র তিন দিনের চিত্র প্রদর্শনী।

বিকেল ৫টায় প্রদর্শনীর উদ্বোধন করেন চিত্রশিল্পী কেএমএ কাইয়ুম। অজয় সেন চৌধুরী’র সভাপতিত্বে অতিথি ছিলেন চিত্রশিল্পী আহমেদ নেওয়াজ, নাট্যজন শিশির দত্ত, কবি বিশ্বজিৎ চৌধুরী, চট্টগ্রাম কলেজের অধ্যাপক মুজিবুর রহমান, কবি সেলিনা শেলী, নাট্যজন সনজীব বড়ুয়া ও সজল চৌধুরী।

শিল্পী অজয় সেন চৌধুরী বলেন, ২৩ কবির কবিতা নিয়ে আমি ২৩টি ছবি এঁকেছি। আমার একটি কবিতাসহ মোট ২৪টি কবিতা ও ছবি আঁকতে সময়ে লেগেছে এক বছরেরও বেশি।

আমার এ ছবিগুলোতে গুণী এ কবিদের কবিতার আদলে ছবিতে ফুটিয়ে তুলতে চেষ্টা করেছি। মানুষের জীবনের হাসি, কান্না, ভালোবাসা, প্রকৃতি ও করোনাকালে মানুষের জীবনের ঘটনাবলি স্থান পেয়েছে এখানে। আশা করি দর্শকদের ভালো লাগবে।
চিত্রশিল্পী কেএমএ কাইয়ুম বলেন, একটি চিত্র একগুচ্ছ মনের ভাব প্রকাশ করে। শুধু তাই নয়, একটি ছবি শিল্পীর স্বরূপ। তার মনের কথা রংতুলির আঁচড়ে ফুটিয়ে তোলেন। একজন চিত্রশিল্পীর অনেক ক্ষমতা।

প্রদর্শনী প্রতিদিন সকাল ১০টায় থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। চলমান এ প্রর্দশনী শেষ হবে ১৫ জানুয়ারি।