হাটহাজারীতে আগুনে অর্ধকোটি টাকার ক্ষতি

25

হাটহাজারীর গড়দুয়ারায় ভয়াবহ অগ্নিকান্ডে নিঃস্ব হয়ে গেছে কয়েকটি পরিবার। গতকাল শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে আনিস মেম্বারের বাড়িতে এ দুর্ঘটনা ঘটে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, এতে অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে।
ফায়ার সার্ভিসকর্মী ও স্থানীয়রা জানান, রান্নাঘরের চুলার আগুন থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। এতে ক্ষতিগ্রস্তরা হলেন ফয়েজ আহম্মদের ছেলে মনজুরুল আলম ও নাজিম উদ্দীন, জালাল আহমদের স্ত্রী জাহানারা বেগম ও তার দুই ছেলে জামাল উদ্দীন ও মো. রিদুয়ান, মৃত নুর মিয়ার ছেলে মো. দিদারুল আলম ও শিরু আকতার, মৃত ফুল মিয়ার ছেলে মো. ইসমাইল, মো. ইসমাইলের ছেলে মো. আইয়ুব, রহমত উল্লাহর স্ত্রী জিনু আকতার, জালাল আহম্মদের মেয়ে রিজিয়া।
প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল সকাল সাড়ে ৮টার দিকে মনজুরুল আলমের রান্নাঘরের চুলা থেকে হঠাৎ অগ্নিকান্ডের সূত্রপাত হয়। মূহুর্তে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে ব্যর্থ হন। এরপর ফায়ার সার্ভিসকর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেও ব্যর্থ হন। ফলে পরিবারগুলোর যাবতীয় মালামাল পুড়ে ছাই হয়ে যায়। ক্ষতিগ্রস্তরা বর্তমানে তীব্র শীতে খোলা আকাশের নিচে মানবেতর জীবন-যাপন করছেন।
এদিকে ক্ষতিগ্রস্তদের উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার রুহুল আমিন আর্থিক সহযোগিতা, শুকনা খাবার, শীতবস্ত্র প্রদান করেছেন জানান উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোর্শেদ।