সীমান্তে মাদক ও চোরাচালান প্রতিরোধে সর্বদা সতর্ক বিজিবি

42

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম বলেছেন, সীমান্তে মাদক ও চোরাচালান প্রতিরোধ এবং দেশের অখÐতা রক্ষায় বর্ডার গার্ড বাংলাদেশ এর সদস্যরা কাজ করে যাচ্ছে, এ জন্য এ বাহিনীর সদস্যরা সর্বদা সতর্ক থাকেন। সততা আনুগত্য নির্ভরযোগ্যতা বুদ্ধিমত্তা কর্মস্পৃহা ও উদ্দীপনা হচ্ছে একটি বাহিনীর পেশাগত দক্ষতার মাপকাঠি। নবীন সৈনিকদের সততা নিষ্ঠা ও পেশাগত দক্ষতার ওপরই নির্ভর করবে অর্পিত দায়িত্বের সফলতা তথা এ বাহিনীর সম্মান ও গৌরব।
তিনি গতকাল বৃহস্পতিবার সকালে দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়ার বাইতুল ইজ্জতে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর একমাত্র প্রশিক্ষণ প্রতিষ্ঠান বর্ডার গার্ড ট্রেনিং সেন্টার অ্যান্ড কলেজের ৯৩তম রিক্রুট ব্যাচের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
এ সময় বিজিটিসিঅ্যান্ডসি এর কমান্ড্যান্ট ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ ওমর যাহিদ উপস্থিত ছিলেন। কুচকাওয়াজে প্যারেড কমান্ডার হিসেবে মনোজ্ঞ প্যারেড পরিচালনা করেন মেজর কাজী মনজুরুল ইসলাম। প্যারেড অ্যাডজুটেন্ট হিসেবে ছিলেন সহকারী পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম। কুচকাওয়াজের শেষাংশে সর্ব বিষয়ে সেরা রিক্রুট ফয়সাল আহমেদসহ বিভিন্ন বিষয়ে সেরা রিক্রুটদের পুরস্কার প্রদান করা হয়। অনুষ্ঠানে সামরিক; আধা সামরিক বাহিনীর উচ্চ পদস্ত কর্মকর্তাবৃন্দ, বেসামরিক ব্যক্তিবর্গ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। গত ১৩ জানুয়ারি থেকে ৯৩তম ব্যাচে ৫১১ জন পুরুষ ও ৫৩ জন নারী রিক্রুট মিলিয়ে মোট ৬৬৪ জন রিক্রুট অংশগ্রহণ করেন। দীর্ঘ ২৪ সপ্তাহের অত্যন্ত কঠিন প্রশিক্ষণ সফলভাবে শেষ করে আনুষ্ঠানিক শপথ গ্রহণ ও কুচকাওয়াজের মাধ্যমে তাদের সৈনিক জীবনের শুভ সূচনা হলো।