সাগর থেকে দুই বস্তা ইয়াবা উদ্ধার

32

মিয়ানমার থেকে বাংলাদেশে পাচারের সময় সেন্ট মার্টিন দ্বীপের কাছে সাগর থেকে দু’টি বস্তা ভর্তি ১ লাখ ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছেন কোস্ট গার্ড সদস্যরা। গত শনিবার মধ্যরাতে কোস্ট গার্ডের অভিযানের মুখে একটি ট্রলার থেকে ওই সব ইয়াবা পাচারকারীরা সাগরে ফেলে পালিয়ে যায় বলে বাহিনীর সহকারী পরিচালক (গোয়েন্দা) লেফটেন্যান্ট কমান্ডার এম হামিদুল ইসলাম জানিয়েছেন।
তিনি বলেন, ইয়াবা পাচারের গোপন সংবাদের ভিত্তিতে কোস্ট গার্ডের টেকনাফ স্টেশনের একটি দল সেন্ট মার্টিন দ্বীপের কাছে অভিযানে যান। তারা এই দ্বীপের অদূরে একটি ট্রলারকে থামার সংকেত দিলে ট্রলারটি না থেমে দু’টি বস্তা পানিতে ফেলে দ্রæত মিয়ানমার সীমান্তে পালিয়ে যায়। পরে বস্তা দু’টি সাগর থেকে তুললে তাতে ১ লাখ ৪০ হাজার ইয়াবা বড়ি পাওয়া যায়। এই ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি বলে জানান হামিদুল ইসলাম। খবর বিডিনিউজের
এছাড়া কোস্ট গার্ডের আরেকটি অভিযানে সেন্ট মার্টিন দ্বীপের ডেলপাড়া বাজার সংলগ্ন এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় একটি পলিথিন ব্যাগ থেকে ৮০০ গ্রাম গাঁজা জব্দ করা হয় বলে জানান তিনি। জব্দ করা ইয়াবা ও গাঁজা টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন গোস্ট গার্ডের এই কর্মকর্তা।

আনোয়ারায়
ইয়াবাসহ
গ্রেপ্তার ১
আনোয়ারা প্রতিনিধি
আনোয়ারায় ৩শ ইয়াবাসহ একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। উপজেলার রায়পুর ইউনিয়নের উত্তর পরুয়াপাড়া থেকে গত শনিবার রাত আড়াইটায় তাকে গ্রেপ্তার করা হয়। তার নাম মোহাম্মদ ইলিয়াছ (৩৩)। তিনি স্থানীয় কালা মিয়িার পুত্র।
পুলিশ জানিয়েছে, ইয়াবা বিক্রির খবর পেয়ে শনিবার রাত আড়াইটায় আনোয়ারা থানা পুলিশের একটি দল রায়পুর ইউনিয়নের উত্তর পরুয়াপাড়ায় অভিযান চালায়। এ সময় কালা মিয়ার পুত্র ইলিয়াছকে গ্রেপ্তার করা হয়। তার কাছ থেকে ৩শ ইয়াবা পাওয়া যায়। এসবের আনুমানিক মূল্য ৯০ হাজার টাকা।
এ ব্যাপারে আনোয়ারা থানার এএসআই রেজাউল করিম বলেন, গ্রেপ্তারকৃত ইলিয়াছের বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়ের করা হয়েছে।