শিক্ষার্থীদের নৈতিক শিক্ষায় সুশিক্ষিত হতে হবে

37

চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আবদুস সালাম বলেছেন, শিক্ষার কোনো বিকল্প নাই। ব্যক্তিগত ও রাষ্ট্রীয় পর্যায়ে উন্নতি করতে চাইলে শিক্ষার উপর সর্বোচ্চ জোর দিতে হবে। বিষয়টি উপলব্ধি করেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছেন। গ্রাম অঞ্চলেও যাতে মানসম্মত শিক্ষক ও শিক্ষার পরিবেশ থাকে সেজন্য সরকার নানা উদ্যোগ গ্রহণ করেছেন।
গতকাল শুক্রবার সকালে নগরীর ষোলশহরস্থ এলজিইডি মিলনায়তনে চট্টগ্রাম জেলা পরিষদ আয়োজিত মেধাবী ও গরীব শিক্ষার্থীদেরকে শিক্ষাবৃত্তির চেক বিতরণ অনুষ্ঠানে প্রধানঅতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জেলা পরিষদ চেয়ারম্যান আরো বলেন, শিক্ষিত হয়েও যারা অপকর্ম করে, ঘুষ ও দুর্নীতির সাথে জড়িত হয় তারা প্রকৃত শিক্ষায় শিক্ষিত নয়। বঙ্গবন্ধু বলেছিলেন ‘সোনার বাংলা গড়তে হলে, সোনার মানুষ চাই’। বঙ্গবন্ধুর কাঙ্খিত সোনার মানুষ হিসেবে নিজেকে গড়ে তুলতে হলে নৈতিক শিক্ষায় শিক্ষিত হতে হবে। তিনি পড়ালেখার পাশাপাশি নৈতিক শিক্ষা অর্জনের জন্য সকল শিক্ষার্থীদের প্রতি আহব্বান জানান।
জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার জহিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন জেলা পরিষদের সিনিয়র প্রকৌশলী মো. মনিরুল ইসলাম। উপসহকারী প্রকৌশলী অপু বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত চেক বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন শিক্ষা বোর্ডের উপসচিব মোহাম্মদ বেলাল উদ্দিন, চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য শেখ আতাউর রহমান, জাফর আহমেদ, শওকত আলম, আ.ম.ম দিলশাদ, আবু আহমেদ চৌধুরী, মোহাম্মদ ইউনুস, মুহাম্মদ জসিম উদ্দিন, আকতার উদ্দিন পারভেজ, সংরক্ষিত মহিলা সদস্য দিলোয়ারা ইউসুফ, শাহিদা আকতার জাহান, রেহেনা আক্তার, এডভোকেট উম্মে হাবিবা, উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতাসহ জেলা পরিষদের কর্মকর্তা-কর্মচারী, গরীব ও মেধাবী শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ। উল্লেখ্য, চট্টগ্রাম জেলা পরিষদ প্রতি অর্থবছরে রাজস্ব বাজেটের একটি অংশ গরীব ও মেধাবী শিক্ষার্থীদের অর্থ সহায়তা প্রদান করা থাকে। প্রতি বছরের ন্যয় এবারও কলেজ, মাদ্রাসা ও বিশ্ববিদ্যালয়ের ২৮৬ জন শিক্ষার্থীদের মধ্যে প্রায় ২৫ লক্ষ টাকার চেক বিতরণ করা হয়। বিজ্ঞপ্তি