লোহাগাড়া থেকে নিখোঁজ ব্যক্তির লাশ থানছিতে উদ্ধার

78

লোহাগাড়ার নিখোঁজ ফেরিওয়ালা আইয়ুব আলীর (৫৫) লাশ গতকাল সোমবার সকাল ১১টায় বান্দরবানের থানছি সদর ইউনিয়ন থেকে উদ্ধার করা হয়েছে। নিখোঁজ আইয়ুব আলী পশ্চিম কলাউজানের মৃত গোলাম ছোবহানের ছেলে।
আইয়ুব আলী একজন ফেরিওয়ালা। গত ৫ মে চট্টগ্রাম শহরে যাবার কথা বলে বাড়ি থেকে বের হন। পরে গত ১২ মে পর্যন্ত বান্দরবানে অবস্থান করেন বলে জানান। পরবর্তীতে নির্ধারিত সময়ে বাড়ি ফিরে না আসায় তার পরিবারের পক্ষ থেকে গত ২৮ মে লোহাগাড়া থানায় তার স্ত্রী নূরবানু আইয়ুব আলী নিখোঁজ হওয়ার ব্যাপারে সাধারণ ডায়েরী করেন। পুলিশ মোবাইল ফোনের কললিষ্ট পর্যালোচনা করে নিশ্চিত হন যে তিনি থানছিতে অবস্থান করছেন। সে মোতাবেক পুলিশ তাকে উদ্ধারের প্রচেষ্টা চালান।
থানছি থানার অফিসার ইনচার্জ জুবাইরুল হক জানিয়েছেন, এ ব্যাপারে সন্দেহভাজন দুইজন উপজাতি যুবক থাইম্রু (৩৫) ও চম্পা¤্রু (২২) কে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
ধারণা করা হচ্ছে ফেরি করার টাকা লুটপাটের জন্যই উপজাতি একটি সংঘবদ্ধ চক্র তাকে হত্যা করেছে। এ ব্যাপারে তদন্ত করা হচ্ছে বলে থানছি থানার অফিসার ইনচার্জ জানিয়েছেন। লাশ বর্তমানে তাদের হেফজাতে রয়েছে। আজ মঙ্গলবার লাশের ময়নাতদন্ত শেষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।