লোহাগাড়ায় বাসের ধাক্কায় নিহত ১ আহত ২

1

লোহাগাড়ায় স্টার লাইন পরিবহন সার্ভিসের একটি দ্রæতগতির বাসের ধাক্কায় মোহাম্মাদ রিদুয়ান (২৮) নামের এক মোটরসাইকেল চালক নিহত হয়েছেন। এ ঘটনায় মহিউদ্দিন (২৫) ও মোহাম্মাদ বেলাল (২৪) নামের আরও দুইজন মোটরসাইকেল আরোহী গুরুতর আহত হন।
গতকাল মঙ্গলবার দুপুর ২টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের লোহাগাড়া উপজেলার পদুয়া বার আউলিয়া কলেজ গেইট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
নিহত মোটরসাইকেল চালক মোহাম্মাদ রিদুয়ান সাতকানিয়া উপজেলার ঢেমশা ইউনিয়নের উত্তর ঢেমশা মাইজ পাড়ার আশুলিয়াবর বাড়ির ছিদ্দিক আহমদের পুত্র। আহত মহিউদ্দিন একই এলাকার মনির আহমদের পুত্র এবং মোহাম্মদ বেলাল আনু মিয়ার পুত্র বলে জানা গেছে।
স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, মঙ্গলবার দুপুরে সাতকানিয়ার ঢেমশাস্থ নিজ বাড়ি থেকে মো. রিদুয়ান দুই বন্ধুকে সাথে নিয়ে মোটরসাইকেলে লোহাগাড়ার বড়হাতিয়ায় এক আত্মীয়ের বাড়ি যাচ্ছিলেন। ঘটনাস্থলে পৌঁছতেই চট্টগ্রাম অভিমুখি স্টার লাইন পরিবহনের দ্রুতগতির একটি বাস (ঢাকা মেট্রো-ব- ৫২৮২) মোটরসাইকেলটিকে স্বজোরে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই প্রাণ হারান মোটরসাইকেল চালক মো. রিদুয়ান। এসময় গুরুতর আহত হন দুই বন্ধু মহিউদ্দিন ও বেলাল। পরে আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আহত দুইজনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।
খবর পেয়ে লোহাগাড়া থানা পুলিশের একটি টিম ও দোহাজারী হাইওয়ে থানা পুলিশের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
দোজাহারী হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) মুহাম্মদ ফারুক জানান, দুর্ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে দেখি স্টার লাইনের বাসের ধাক্কায় ঘটনাস্থলেই মোটর সাইকেল চালক নিহত এবং দুইজন আরোহী গুরুতর আহত হন। আহতদের হাসপাতালে পাঠানো হয়েছে। নিহতের লাশ ও দুর্ঘটনাকবলিত গাড়ি দোহাজারী হাইওয়ে থানা পুলিশ হেফাজতে রয়েছে। বাস চালক পলাতক রয়েছে বলেও জানান তিনি।