রাজনীতিবিদদের ৩০ টাকার ইফতার করালো বিএনপি

175

দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার প্রতি সম্মান জানাতে ৩০ টাকার ইফতারের আয়োজন করে বিএনপি। কারাবিধি অনুযায়ী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ইফতারে বরাদ্দ মাত্র ৩০ টাকা। এই টাকা দিয়ে পাওয়া খাবার দিয়েই প্রতিদিন ইফতার করতে হচ্ছে তাকে। দলীয় চেয়ারপারসনের এই কষ্টকর অভিজ্ঞতায় ব্যথিত বিএনপি তার প্রতি সম্মান জানাতে জাতীয় ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোটের শীর্ষ নেতাদেরও আজ ৩০ টাকা সমমূল্যের খাবার দিয়ে ইফতার করিয়েছে।
গতকাল মঙ্গলবার সন্ধ্যায় ইস্কাটন লেডিস ক্লাবে এই ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। রাজনৈতিক নেতাদের সম্মানে খালেদা জিয়ার পক্ষ থেকে এই ইফতার মাহফিলের আয়োজন করে বিএনপি। ৩০ টাকার ইফতারে আইটেম হিসেবে ছিল ছোলা, বেগুনি, পেঁয়াজু, খেজুর, আলুর চপ, মুড়ি ও পানি। খবর বাংলা ট্রিবিউনের
ইফতারের আগে রাখা সংক্ষিপ্ত বক্তব্যে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা যখন আজকে এখানে সমবেত হয়েছি তখন বিএসএমএমইউ হাসপাতালের ছোট একটি কক্ষে খালেদা জিয়া তার ইফতার গ্রহণের জন্য অপেক্ষা করছেন। তার ইফতারের জন্য সরকারি বরাদ্দ মাত্র ৩০ টাকা। সেই জন্য আমরা আজকে যে ইফতারের আয়োজন করেছি তা ৩০ টাকার মধ্যে সীমাবদ্ধ করেছি।
ইফতারে আগত অতিথিদের কাছে দুঃখ প্রকাশ করে ফখরুল বলেন, আমি আগত অতিথিদের কাছে অনুরোধে জানাবো কষ্ট হলেও তা আন্তরিকভাবে স্বীকার করে নেবেন। শুধুমাত্র খালেদা জিয়ার প্রতি সম্মান রেখে।
মির্জা ফখরুল বলেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে আপনাদের স্বাগত জানাচ্ছি। অত্যন্ত ভারাক্রান্ত হৃদয় নিয়ে আজকে আমরা এই আয়োজন করেছি।
খালেদা জিয়া গণতন্ত্রের জন্য সবচেয়ে বেশি সংগ্রাম করেছেন বলে দাবি করে বিএনপির মহাসচিব বলেন, আজকে সেই নেত্রীকে মিথ্যা মামলায় কারাগারে আটকে রাখা হয়েছে।
তিনি আরও বলেন, আজকের ইফতার ও দোয়া সবটুকু নিবেদন করতে চায় খালেদা জিয়া, হাজার হাজার নেতাকর্মী যারা কারাগারে বন্দি আছেন তাদের প্রতি। সরকার গণতন্ত্র ও গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে দিয়ে একদলীয় শাসন ব্যবস্থা আমাদের ওপর চাপিয়ে দিয়েছে। আমরা একটা ভয়াবহ পরিণতির দিকে এগিয়ে যাচ্ছি।
বিএনপির মহাসচিব বলেন, আমার আজকে আল্লাহর কাছে দোয়া করতে চাই তিনি যেন মানুষকে শক্তি দেন যাতে তারা তাদের অধিকার আদায় করতে পারে। খালেদা জিয়ার মুক্তির জন্যও আল্লাহর কাছে দোয়া চাই।