রাঙামাটিতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার

24

রাঙামাটির রাজস্থলীতে সন্ত্রাসীদের গুলিতে সেনাবাহিনীর এক সদস্য নিহতের ঘটনায় পুরো জেলায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। চালানো হচ্ছে তল্লাশী। গত রবিবার সকালে রাজস্থলী উপজেলার পোয়াইতুমুখ পাড়ায় সেনাবাহিনীর টহল টিমের উপর সন্ত্রাসীরা গুলি ছুড়লে গুলিবিদ্ধ হয়ে নাসিম নামে এক সেনাসদস্য নিহত হন। এছাড়া ক্যাপ্টেন মেহেদী, সৈনিক মশিউর ও সৈনিক মাহবুব আহত হন। তাদেরকে চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।
এদিকে এ ঘটনার পর পরই সন্ত্রাসীদের ধরতে পুরো জেলায় অভিযান পরিচালনা করছে নিরাপত্তা বাহিনী। সড়ক ও নৌপথে চালানো হচ্ছে তল্লাশী। রাঙামাটি জেলা পুলিশ জানিয়েছে জেলায় মোট ৯টি গুরুত্বপূর্ণ স্থানে চেকপোস্ট বসানো হয়েছে।
অতিরিক্ত পুলিশ সুপার মো. ছুফি উল্লাহ বলেন, রাজস্থলীতে সন্ত্রাসীদের গুলিতে সেনাসদস্য নিহতের ঘটনায় জেলা সদরসহ ঘাগড়া বাজার, মানিকছড়ি ও কাপ্তাই চন্দ্রঘোনা হতে রাজস্থলী পর্যন্ত মোট ৯টি চেকপোস্ট বসানো হয়েছে।
এসব চেকপোস্টে সন্ত্রাসী শনাক্ত করতে অত্যাধুনিক যন্ত্র ব্যবহার করা হচ্ছে। সেনাবাহিনী, বিজিবি ও পুলিশ নিরাপত্তা টহল চলছে। বর্তমানে জেলার সার্বিক নিরাপত্তা ব্যবস্থা ভাল আছে।
রাজস্থলী থানার ওসি মো. মফজল আহম্মদ খাঁন বলেন, দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন সেনাবাহিনীর ঊধ্বর্তন কর্মকর্তারা। এছাড়া সেনাবাহিনীর সদস্য নিহতের ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। যে কোন সময় মামলা হতে পারে।
তিনি বলেন, ঘটনাস্থল এতই দুর্গম যে, যখন-তখন সেখানে যাওয়া-আসা সম্ভব নয়।