মাহির ‘অবতার’ মুক্তি পাবে ১৩ সেপ্টেম্বর

68

চিত্রনায়িকা মাহিয়া মাহি অভিনীত ও নবাগত পরিচালক মাহমুদ হাসান শিকদার পরিচালিত ‘অবতার’ সিনেমাটি গত ১৯ জুলাই প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু দেশের বিভিন্ন স্থানে বন্যার কারণে প্রেক্ষাগৃহে দর্শক সঙ্কটের শঙ্কায় সিনেমাটির মুক্তি দুই মাস পেছানো হয়েছে। নতুন মুক্তির তারিখ ঠিক করা হয়েছে ১৩ সেপ্টেম্বর। এ প্রসঙ্গে মাহমুদ হাসান শিকদার বলেন, ‘দেশের বিভিন্ন স্থানের ভয়াবহ বন্যার কারণে ‘অবতার’র মুক্তি পেছানো হয়েছে। আশা করছি ১৩ সেপ্টেম্বর ৬০ থেকে ৭০টি প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি দিতে পারবো।’ ‘এখন হাতে প্রায় এক মাস সময় আছে। এ সময়টুকু প্রচারণায় দিতে চাই। ১১ আগস্ট সিনেমার ‘রঙ্গিলা বেবি’ শিরোনামের একটি গান প্রকাশ করবো। তাছাড়া প্রচারের জন্য অন্যান্য কর্মকান্ডের সঙ্গে আমরা যুক্ত হবো’, যোগ করেন তিনি।
‘অবতার’ সিনেমায় সমাজের বেশকিছু অরাজকতার কারণ ও এর কুফল দেখানো হবে। এতে কেন্দ্রীয় দুইটি চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক আমিন খান ও চিত্রনায়িকা মাহিয়া মাহি। সিনেমায় তাদেরকে মাদক ও সন্ত্রাসী কর্মকান্ডের বিরুদ্ধে প্রতিবাদ করতে দেখা যাবে। এর কাহিনী, সংলাপ ও চিত্রনাট্য পরিচালকের নিজের। সিনেমায় মাহির বিপরীতে অভিনয় করেছেন নবাগত জে এইচ রুশো। আর আমিন খানের ছোট বোনের চরিত্রে মাহিকে দেখা যাবে। আরও রয়েছেন মিশা সওদাগর, রাইসুল ইসলাম আসাদ, শিবা সানু, সুব্রত, সুস্মিতা সিনহা, শিল্পী সরকার অপু ও মিলন ভট্টসহ অনেকে।
সিনেমাটির গানে কণ্ঠ দিয়েছেন-এস আই টুটুল, ন্যানসি , ঐশী, পুলক, সজল, জুঁই ও মিম। কথা লিখেছেন শহীদুল্লাহ ফরায়েজী, তারিক তুহিন ও মাহমুদ হাসান শিকদার। সঙ্গীত পরিচালনা করেছেন আহমেদ হুমায়ূন, আহমেদ কিসলু ও কিশোর। ২০১৭ সালের ডিসেম্বরে ‘অবতার’র শুটিং শুরু হয়। শেষ হয় ২০১৮ সালের ডিসেম্বরে। চলতি বছর মার্চে সেন্সর বোর্ড সিনেমাটিকে ছাড়পত্র প্রদান করে।