মাটিরাঙ্গায় টমটম চালকের লাশ উদ্ধার

22

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় মো. ফারুক হোসেন (২০) নামের এক টমটম চালকের লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল বিকাল সাড়ে ৪টার দিকে উপজেলার ১০ নম্বর এলাকায় খাগড়াছড়ি-ঢাকা আঞ্চলিক মহাসড়কের পাশে ধলিয়া খালের গভীর ঢালু থেকে তার লাশ উদ্ধার করা হয়।
নিহত ফারুক খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার চোংড়াছড়ির মৃত শাহ আলমের ছেলে। তিনি ভাড়ায় মাহিন্দ্র (টমটম) চালাতেন। তিনি এক সন্তানের জনক।
জানা গেছে, প্রতিদিনের মত গত শনিবার সকালের দিকে চোংড়াছড়ির বাড়ি থেকে মাহিন্দ্র নিয়ে জীবিকার সন্ধানে বের হন ফারুক। সন্ধ্যা সাতটার দিকে কিছুক্ষণের মধ্যে বাড়ি ফিরবেন বলে স্ত্রীকে জানালেও আর ফিরেননি। এরপর পরিবারের লোকজন তাকে বিভিন্ন স্থানে খোঁজ করে না পেয়ে নিরাপত্তা বাহিনীসহ খাগড়াছড়ি ও মহালছড়ি থানা পুলিশকে জানান।
গতকাল বিকালের দিকে একব্যক্তি ধলিয়া খালে মাছ ধরতে যাওয়ার পথে খালের গভীর ঢালুতে ঝোঁপের ভিতর একটি লাশ দেখে স্থানীয়দের জানান। পরে স্থানীয়রা মাটিরাঙা থানায় খবর দিলে পুলিশ এসে লাশ উদ্ধার করে। এ খবর পেয়ে নিহত ফারুকের বড়ভাই মো. আমজাদ আলীসহ স্বজনরা ছুটে আসেন। তারা ফারুককে শনাক্ত করেন।
মাটিরাঙা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শামসুদ্দিন ভূইয়া বলেন, প্রাথমিকভাবে হত্যাকান্ড বলে মনে হচ্ছে। তবে কে বা কারা এ ঘটনায় জড়িত, নিশ্চিত হওয়া যায়নি। ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হবে। এ বিষয়ে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।