বেকারি-রেস্তোরাঁয় অভিযান, জরিমানা

54

স্বাস্থ্যবিধি না মানার অপরাধে নগরীর ওয়াসা মোড়ের কুটুমবাড়ী রেস্তোরাঁ, কুপার্স ও ডলছে নামক দুই বেকারিকে জরিমানা করেছে চট্টগ্রাম জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।
গতকাল বৃহস্পতিবার জেলা প্রশাসনের নির্বাহী ময়াজিস্ট্রেট মো. আলী হাসান ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনাকালে কুটুমবাড়ী রেস্টুরেন্টকে ৪০ হাজার টাকা, কুপার্স ও ডুলছেকে ২৫ হাজার করে ৫০ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, কুটুমবাড়ী রেস্টুরেন্টে ব্যবস্থাপক থেকে শুরু করে কর্মচারী কেউই স্বাস্থ্যবিধি মানছেন না। কারো কাছেই মুখে মাস্ক ও হাতে হ্যান্ড গ্লাভস পাওয়া যায়নি। ফ্রিজে মাছ ও মাংসের সাথে অপরিচ্ছন্ন উপায়ে রাখা হয়েছে আটার খামি ও অন্যান্য মশলা জাতীয় দ্রব্য। এছাড়া নিজস্ব উৎপাদিত ফিরনিতে নেই উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ।
একই এলাকায় অবস্থিত স্বনামধন্য কুপারস ও ডুলছেতে অভিযানে দেখা যায়, প্রতিষ্ঠান দুটি বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউটের (বিএসটিআই) লাইসেন্স ছাড়া মিল্ক ব্রেড উৎপাদন ও বাজারজাত করছে। এছাড়া বিএসটিআই’র লোগো ৩৮৩, যা বিস্কুটের ক্ষেত্রে প্রযোজ্য সেটা লাগিয়ে কেক বিক্রি করছেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী হাসান পূর্বদেশকে বলেন, স্বাস্থ্যবিধি মানছিল না ওয়াসা মোড়ের কুটুমবাড়ী রেস্তোরাঁ। যার কারণে প্রতিষ্ঠানটিকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া কুপার্স ও ডুলছে নামের দুটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। প্রতিষ্ঠান দুটিতে বিএসটিআই’র লাইসেন্স ছাড়া মিল্ক ব্রেড উৎপাদন ও বাজারজাত করছিল। জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনায় আমাদের অভিযান অব্যাহত থাকবে।