বাঁশখালীতে এক বাড়িতে ডাকাতি

4

নিজস্ব প্রতিবেদক

বাঁশখালীর পশ্চিম চাম্বলের মোনাফ আলী সিকদার পাড়ায় এক বাড়িতে ডাকাতি হয়েছে। গত শনিবার দিবাগত রাত ৩টার দিকে বদি আহমদ চৌধুরী বাড়িতে অস্ত্রশস্ত্র নিয়ে হানা দেয় ডাকাতদল। তারা সেখানে দশ মিনিটের মতো অবস্থান নিয়ে নগদ টাকা, স্বর্ণালঙ্কার ও মোবাইল নিয়ে পালিয়ে যায়।
স্থানীয় ইউপি সদস্য জাফর ইকবাল পূর্বদেশকে বলেন, বন্দুকসহ ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে বদি আহমদ চৌধুরী বাড়িতে হানা দিয়েছে ডাকাতদল। ডাকাতরা ৮-১০ মিনিটের মাথায় পরিবারের লোকজনকে জিম্মি করে নগদ ৫৩ হাজার টাকা, একটি আইফোনসহ তিনটি মোবাইল ও স্বর্ণালঙ্কার নিয়ে পালিয়ে যায়। সম্প্রতি এই পরিবারের এক ছেলে আফ্রিকা থেকে ফিরেছে বলেও জানান তিনি।
অনেকটা আতঙ্কিত অবস্থায় বদি আহমদ চৌধুরীর ছোট ছেলে অলিউর রহমান বলেন, ‘আমি চিকিৎসাজনিত কারণে চট্টগ্রামে ছিলাম। রাতে সবাই ঘুমে ছিল। এসময় লোকজন ঘরে ঢুকে জিনিসপত্র নিয়ে গেছে। এর বেশিকিছু আমি জানি না।’
এদিকে সাম্প্রতিক সময়ে বাঁশখালী পৌরসভা ও বৈলছড়িতে দুটি চুরির ঘটনাও ঘটেছে। গত ৩১ জুলাই বাঁশখালী থানার পেছনে আস্করিয়া সড়কে ব্র্যাক অফিসের পাশে সরকারি কর্মচারী মো. ইউসুফের বাড়িতে দিনদুপুরে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটে। এ ঘটনায় থানায় জিডি করেছে মো. ইউসুফ। গত ১ আগস্ট চেচুরিয়া গ্রামে আরো একটি বাড়িতে চুরির ঘটনা ঘটে। সেই ঘটনায় প্রায় পাঁচ লক্ষ টাকার মালামাল নিয়ে যায় বলে জানিয়েছেন আজিজুল হাসান নামে এক ব্যক্তি।