প্রচারণা শেষ, হিসাবে ব্যস্ত পটিয়ার প্রার্থীরা

39

কাল রবিবার পটিয়া উপজেলা পরিষদ নির্বাচন। নির্বাচন কমিশনের বেধে দেয়া সময় মোতাবেক প্রার্থীরা গতকাল শুক্রবার রাতে প্রচার প্রচারণা শেষ করেছেন। পটিয়া উপজেলা পরিষদ নির্বাচনের প্রার্থীরা প্রচারণার শেষ দিনে শুক্রবার উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌর সদরের বিভিন্ন ওয়ার্ডে গণসংযোগ করেছেন। প্রার্থীদের মধ্যে চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। সংরক্ষিত নারী আসনে একজন ব্যতীত অন্যকোন প্রার্থী না থাকায় মাত্র দুটি পদে ভোট অনুষ্ঠিত হচ্ছে। প্রচার প্রচারণা শেষে প্রার্থীরা এলাকা অনুয়ায়ী আগাম ভোটের হিসাব নিকাশ করতে শুরু করেছেন।
পটিয়া উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেয়া প্রার্থীদের মধ্যে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় প্রার্থী নৌকা প্রতীকে নির্বাচনে অংশ নিয়েছেন মোতাহেরুল ইসলাম চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী আফরোজা বেগম জলি ও মোহাম্মদ সাজ্জাদ হোসেন। ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন তিমির বরণ চৌধুরী, ছৈয়দ এয়ার মুহাম্মদ পেয়ারু ও মোহাম্মদ শাহাবুদ্দিন। এদিকে প্রচার প্রচারণার শেষ দিনে পটিয়ার অলিগলি মুখর হয়ে উঠেছিল। খন্ড খন্ড প্রচার দলের লোকজনের পদচারণায় উৎসবমুখর হয়ে উঠে গ্রাম ও পৌর এলাকার রাস্তাঘাটগুলো।
উপজেলা নির্বাচন কর্মকর্তা আবু ছায়েদ জানান, এবারের নির্বাচনে কোন প্রার্থীর কাছ থেকে প্রতিদ্ব›দ্বী প্রার্থীর বিরুদ্ধে অভিযোগ পাওয়া যায় নি। পটিয়ায় এটি বিরল ঘটনা। তিনি বলেন, পটিয়া উপজেলায় নির্বাচনের ব্যালটসহ সকল সরঞ্জাম চলে এসেছে।
এসব মালামাল কেন্দ্রওয়ারি বন্টন শুক্রবার সম্পন্ন করা হয়েছে। আগামীকাল (আজ শনিবার) সকাল ১০টা থেকে এসব মালামাল প্রিসাইডিং অফিসারদের মাধ্যমে পুলিশ পাহারায় প্রতিটি কেন্দ্রে পাঠানো হবে।