পাকা চোর অতিশয়!

73

কিশোর বয়সেই চৌর্যবৃত্তিতে নিপুণ দক্ষতা মাহির আসফাকের। বাসা দেখার নাম করে মা পারভীন আক্তারের সাথে গিয়েছলেন বায়েজিদ থানার কয়লা ঘর এলাকার মা নিবাসে। তার মা বাড়ির মালিককে নিয়ে বাসা ঘুরে দেখার ফাঁকে মাহির আরেকটি ফ্ল্যাট থেকে মোবাইল ফোন ও ডিএসএলআর ক্যামেরা চুরি করে নিয়ে একাই বেরিয়ে যান। পরে তার মা বেরিয়ে রিক্শায় চড়ে বাসায় ফেরেন। চুরির মামলায় গ্রেপ্তার হয়ে মা-ছেলের ঠাঁই হয়েছে শ্রীঘরে।
বায়েজিদ থানার ওসি আতাউর রহমান খন্দকার জানান, গত শুক্রবার মাহির আসফাক (১৫) এবং তার মা পারভিন আক্তার (৩৫) বায়েজিদ থানার কয়লা ঘর এলাকার ‘মা নিবাস’ নামের একটি ভবনে বাসা ভাড়া নেয়ার জন্য দেখতে যান। শুক্রবার বাড়ির অধিকাংশ লোক জুমার নামাজ আদায়ের জন্য মসজিদে যাওয়ায় ভবনটি প্রায় ফাঁকা ছিল। ভবন মালিকের বৃদ্ধা মা একাই তাদেরকে বাসা দেখাচ্ছিলেন। এই সুযোগে মাহির ভবন মালিকের বাসা থেকে ডিএসএলআর ক্যামেরা ও মোবাইল সেট চুরি করে নিয়ে যায়। চুরির ঘটনায় থানায় মামলা হলে পুলিশ মা ও ছেলেকে সিসিটিভি ফুটেজের মাধ্যমে শনাক্তের পর গ্রেপ্তার করে। গতকাল বৃহস্পতিবার দু’জনকে আদালতের নির্দেশে কারাগারে পাঠানো হয়েছে।
মামলার বাদি সাকিবুল আলম জানান, মসজিদে জুমার নামাজ শেষে বাসায় ফিরে মোবাইল ও ক্যামেরা খুঁজে না পাওয়ায় পাশের ভবনে লাগানো সিসি ক্যামেরার ফুটেজ দেখা হয়। আর তাতেই চুরির বিষয়টি ধরা পড়ে। এরপর ফুটেজসহ থানা পুলিশের দ্বারস্থ হলে মা-ছেলেকে তারা গ্রেপ্তার করে।