পর্যটনে বিনিয়োগকারীদের সুদিন আসছে : মেয়র

44

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশের পর্যটন খাত বিশ্বমানে পরিণত হওয়ার পথে। এ খাতে যারা বিনিয়োগ করছেন তাদের জন্য সুদিন আসছে বলে তিনি উল্লেখ করেন। বৃহস্পতিবার সকালে নগরীর পেনিনসুলা হোটেলে ১১তম আন্তর্জাতিক পর্যটন মেলার ট্রাভেল মার্ট-২০১৯ উদ্বোধনকালে মেয়র একথা বলেন। সিটি মেয়র আরো বলেন, অতীতে আমাদের পর্যটনখাত উন্নয়নে যারা দায়িত্বে নিয়োজিত ছিলেন, তারাই সঠিকভাবে দায়িত্ব পালন করেননি। ফলে দেশের পর্যটনখাতের প্রচুর সম্ভাবনা থাকা সত্তে¡ও সেভাবে এগিয়ে যায়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পর্যটনখাতের উন্নয়নে অত্যধিক গুরুত্ব দিচ্ছেন। সেজন্য পর্যটনশিল্পের বিকাশে নানামুখী উদ্যোগ নিয়েছেন। এসডিজি বাস্তবায়নের ক্ষেত্রে পর্যটন দারুণ সহায়কের ভূমিকা রাখতে পারে বলে তিনি মন্তব্য করেন।
সিটি মেয়র বলেন, সম্ভাবনাময় দেশ বাংলাদেশ। এ অফুরান সম্ভাবনাকে কাজে লাগাতে হলে নাগরিকদেরও এগিয়ে আসতে হবে। প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি বলা হয় এই চট্টগ্রামকে। তাই এয়ারলাইন্সগুলোকে চট্টগ্রামের পর্যটন শিল্পের বিকাশে যথাযর্থ দায়িত্ব পালন করতে হবে। বিদেশি পর্যটকদের আকৃষ্ট করতে হবে। কানেকটিভিটি যত দ্রুততর করা যায় সেই চেষ্টা করতে হবে বলে তিনি মন্তব্য করেন।
সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম, চট্টগ্রাম ট্যুরিজম ক্যাপিটাল দ্য বাংলাদেশ মনিটর সম্পাদক কাজী ওয়াহিদুল আলম, এয়ার এরাবিয়ার কান্ট্রি ম্যানেজার সৈয়দ মুবিন রশীদ ও ইউএস বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক শফিকুল ইসলাম প্রমুখ।
আগামী ২৬ অক্টোবর পর্যন্ত এই মেলা চলবে। পরে মেয়র ফিতা কেটে তিন দিনব্যাপি আন্তর্জাতিক পর্যটন মেলার উদ্বোধন করেন। বিজ্ঞপ্তি