পটিয়ায় ব্যাটারি রিকশার ধাক্কায় ট্রাকের নিচে মোটরসাইকেল আরোহী

45

পটিয়ায় ব্যাটারিচালিত রিকশার ধাক্কায় ইটবোঝাই একটি ট্রাকের চাকার নিচে চাপা পড়ে মোটরসাইকেল আরোহীর মোহাম্মদ আজম খাঁন (৫০) নামের সাবেক এক ইউপি সদস্যের মর্মান্তিক মৃত্যু হয়েছে। গতকাল বুধবার রাত ৯ টায় পটিয়া উপজেলা পরিষদের সম্মুখে এ ঘটনা ঘটে। ঘটনার পর ব্যাটারিচালিত রিকশার চালক পালিয়ে গেলেও জনতার হাতে আটক হয় ইটবাহী ট্রাক ও ট্রাকের চালক আবদুল মাবুদ (৩০)। নিহত আজম খান ভাটিখাইনের ৯নং ওয়ার্ডের বাসিন্দা মৃত হরত আলীর ছেলে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ভাটিখাইন আলমদারপাড়াস্থ মোখলেস ভান্ডার দরবার শরীফের একটি ওরশ মাহফিল উপলক্ষে দাওয়াত দিয়ে রাতে তিনি বাড়ি ফিরছিলেন। উপজেলা পরিষদের সম্মুখে পৌঁছলে একটি নিয়ন্ত্রণহীন ব্যাটারিচালিত রিকশা মোটর সাইকেলের সামনে পড়ে যায়। এ সময় আজম খান মোটরসাইকেল নিয়ন্ত্রণে ব্যর্থ হয়ে সড়কের উপর পড়ে গেলে চট্টগ্রাম নগরমুখী ইটবাহী ট্রাক (সিলেট ট-০২-০০১৫) তাকে চাপা দেয়।
পরিবার সূত্রে জানা যায়, সাবেক ইউপি সদস্য আজম মোটরসাইকেল (চট্টমেট্রো হ-১৩-৫১৯৮) নিয়ে ঘর থেকে বের হয়। পথিমধ্যে ইটবাহী ট্রাকের চাপায় ঘটনাস্থলে তিনি মারা যান। ট্রাকের চাপায় ইউপি সদস্য আজমের নাড়িভুড়ি বের হয়ে রাস্তায় ছড়িয়ে ছিটিয়ে পড়ে বিভৎস আকার নেয়। এ সময় উপস্থিত ক্ষুব্ধ লোকজন ইটবাহী ট্রাক ও গাড়ি চালক আবদুল মাবুদকে আটক করে রাখেন। গাড়ি চালকের বাড়ি লোহাগাড়া উপজেলার আমিরাবাদ এলাকায়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে।
পটিয়া থানার উপ-পরিদর্শক খাজু মিয়া জানিয়েছেন, দুর্ঘটনার পর পরই এলাকার লোকজন ক্ষীপ্ত হয়ে পড়লে মহাসড়কে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার পর গাড়ি চলাচল শুরু হয়। ট্রাক ও মোটরসাইকেল পুলিশ হেফাজতে রয়েছে। এই ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।