পটিয়ায় পুড়ে গেছে সাত দোকান

53

পটিয়া রেল স্টেশন এলাকায় চুলার আগুনে পুড়ে গেছে সাতটি দোকান। গত বুধবার রাত আনুমানিক আড়াইটার দিকে রেল স্টেশন এলাকায় একটি চা দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। এতে আবুল সওদাগরের মায়ের দোয়া মৎস্য খামার, বুলু সওদাগরের খাজা মৎস্য খামার, প্রকাশ মেম্বারের পাইকারি ও খুচরা দোকান, নুরু সওদাগরের চায়ের দোকান, বাদল সওদাগরের আবছার স্টোর, মোহাম্মদ দেলোয়ারের মোবাইল দোকান, জাকির হোসেনের এ হাসেম টেলিকম ক্ষতিগ্রস্ত হয়। আগুনে সাত দোকানের আনুমানিক অর্ধ কোটি টাকা ক্ষয়ক্ষতি হয়েছে।
জানা গেছে, আমিরভান্ডার ওরশ উপলক্ষে চা দোকানটি খোলা ছিলো। অন্য দোকানগুলো বন্ধ করে মালিকরা বাড়ি চলে যায়। রাত আড়াইটার দিকে চা দোকানের চুলা থেকে হঠাৎ আগুনের সূত্রপাত হলে তা মুহূর্তে ছড়িয়ে পড়ে। আগুনের খবর পেয়ে পটিয়া ফায়ার সার্ভিসের টিম গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। গতকাল বৃহস্পতিবার সকালে পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত দোকানগুলো পরিদর্শন করেছেন।
পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান জানিয়েছেন, ধারণা করা হচ্ছে গ্যাসের সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয়েছে। ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে ঠিক সময়ে না পৌঁছলে আরো ক্ষয়ক্ষতি হওয়ার সম্ভাবনা ছিল।