নাইক্ষ্যংছড়িতে বালু দস্যুদের হামলায় আহত পুলিশ

30

নাইক্ষংছড়ির বাইশারীতে অবৈধভাবে বালি উত্তোলনে বাধা দেওয়ায় পুলিশের উপর হামলা করেছে বালি দস্যুরা। গতকাল শনিবার বিকালে জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের দুর্গম কাগজিখোলা এলাকায় এই ঘটনা ঘটে। এই ঘটনায় কাগজিখোলা পুলিশ ফাঁড়ির ইনচার্জ মনিরুল ইসলাম আহত হয়েছেন।
পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, বাইশারী সীমানা লাগোয়া খুটাখালী ছড়া থেকে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালি উত্তোলনের বিরুদ্ধে গত ২৫ এপ্রিল নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচি ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে একটি ড্রেজার মেশিনসহ অন্যান্য সরঞ্জামাদি জব্দ করেন। ওই অভিযানের সময় বালি দস্যুরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।
স্থানীয় ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক আবদুর রহিম জানান, ইউএনও’র অভিযানের পর বালি দস্যুরা পুনরায় বালি উত্তোলন ও পাচার করা শুরু করে। স্থানীয়রা বিষয়টি কাগজিখোলা পুলিশ ফাঁড়িকে জানায়। শনিবার বিকালে কাগজিখোলা পুলিশ ফাঁড়ির ইনচার্জ মনিরুল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে বালি দস্যুদের একটি মিনি ট্রাক থামানোর চেষ্টা করে। কিন্তু গাড়ি চালক পুলিশের বাধা উপেক্ষা করে গাড়ি চালিয়ে যায়। এতে মনিরুল ইসলাম আহত হয়। পরে তাকে উদ্ধার করে পার্শ্ববর্তী মালুমঘাট মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনার পর বাইশারী ও কাগজিখোলা ক্যাম্প থেকে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ পাঠানো হয়।
খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর হাবিবুর রহমান। তিনি জানান, কাগজিখোলা এলাকায় দায়িত্ব পালনের সময়ে দুষ্কৃতিকারীরা পুলিশের উপর গাড়ি চালিয়ে যায়। এই ঘটনায় কাগজিখোলা পুলিশ ফাড়ির ইনচার্জ মনিরুল ইসলাম কোমরে ও বাম পায়ে আঘাত পান।
প্রসঙ্গত, বাইশারী ইউনিয়নের ১নং ওয়ার্ড কাগজিখোলা এলাকায় খুটাখালী ছড়া থেকে নির্বিচারে লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের লাইল্যামার পাড়ার আজিজুল হক ও নাছির মেম্বার এর নেতৃত্বে একটি সিন্ডিকেট ড্রেজার মেশিন দিয়ে বালি উত্তোলন ও পাচার করে আসছে।