নভেম্বরে হচ্ছে না বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট

64

জাতির জনকের নামের এই টুর্নামেন্ট আয়োজনের দিনক্ষণও চূড়ান্ত করেছিল বাফুফে। শুরু হওয়ার কথা ২১ নভেম্বর। এ তারিখ এখনো আছে। কিন্তু বাস্তবতা হলো নির্ধারিত এই তারিখে টুর্নামেন্ট করতে পারছে না দেশের ফুটবলের সর্বোচ্চ সংস্থাটি। টুর্নামেন্ট নিয়ে বেশ কিছুদিন ধরে একেক সময় একেক তথ্য দিয়ে আসছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক মো. আবু নাঈম সোহাগ। ভেতরে ভেতরে টুর্নামেন্ট না করার পথে হাঁটলেও সাধারণ সম্পাদক জোর দিয়েই বলে গেছেন, ‘একদিনও পেছাবে না টুর্নামেন্ট।’ কিন্তু শেষ পর্যন্ত নভেম্বরে আর হচ্ছে না বহুল আলোচিত এই আন্তর্জাতিক প্রতিযোগিতা। গতকাল বাফুফের সভাপতি কাজী মো. সালাউদ্দিন বলেছেন, ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্নামেন্ট সম্পর্কে আগামীকাল (বুধবার) জানাতে পারবো।’

জুনিয়র বিশ্বকাপ
কাবাডির কোয়ার্টার
ফাইনালে বাংলাদেশ

ইরানে চলমান জুনিয়র বিশ্বকাপ কাবাডি চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে উঠেছে বাংলাদেশ। আজ মঙ্গলবার নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ চাইনিজ তাইপেকে ৪৮-৩৬ পয়েন্টে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই নাম লিখিয়েছে শেষ আটে।
বাংলাদেশ খেলছে ‘সি’ গ্রুপে। গ্রুপের অন্য দলটি আফগানিস্তান। প্রথম ম্যাচে বাংলাদেশ ৮৪-১১ পয়েন্টে বিধ্বস্ত করেছিল আফগানিস্তানকে।