ডিজিটাল প্লাটফর্মে বিশ্বব্যাপী পালিত হবে মুজিববর্ষ

28

তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে বিশ্বব্যাপী মুজিববর্ষ পালন করা হবে। গতকাল বৃহস্পতিবার দুপুরে ঢাকার সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন বিষয়ক ‘মিডিয়া, প্রচার ও ডকুমেন্টেশন উপকমিটি’র সভা শেষে তিনি এ কথা জানান।
হাছান মাহমুদ বলেন, ডিজিটাল প্লাটফর্ম হচ্ছে বর্তমানে সবচেয়ে জনপ্রিয় প্লাটফর্ম। আমরা ডিজিটাল বাংলাদেশ করতে সক্ষম হয়েছি। সেই পথ ধরে এখন ডকুমেন্টেশন, ইলেক্ট্রনিক প্রচারণা এবং বিশ্বব্যাপী নানাভাবে প্রচারণার বিষয়গুলো নিয়ে আমরা সভায় আলোচনা করেছি। আশা করছি, এটির সঙ্গে আমরা বিশ্ব স¤প্রদায়কে সম্পৃক্ত করবো।
তিনি বলেন, দেশের পাশাপাশি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালনে আন্তর্জাতিক সেমিনার, সিম্পোজিয়াম করার বিষয় নিয়ে আলোচনা হচ্ছে।
খবর বাংলা ট্রিবিউনের
সভায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির সভাপতি অধ্যাপক রফিকুল ইসলাম, প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী, মিডিয়া, প্রচার ও ডকুমেন্টেশন উপ-কমিটির সদস্য সচিব ও তথ্য সচিব আবদুল মালেক, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এস, এম, হারুন-অর-রশীদ, বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক জাফর ওয়াজেদ, আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, প্রধানমন্ত্রীর উপ-প্রেসসচিব আশরাফুল আলম খোকন প্রমুখ সভায় উপস্থিত ছিলেন।