গোয়েন্দা পুলিশের অভিযানে গ্রেপ্তার ৮

21

আমদানি করা ৩০ লাখ টাকা মূল্যের কাভার্ডভ্যান ভর্তি ৩৩০ কার্টন সুতা চুরি হয় নগরীর ইপিজেড এলাকা থেকে। চুরি হওয়া এসব সুতা উদ্ধারে নামে গোয়েন্দা পুলিশ। চট্টগ্রাম, ঢাকা, নারায়ণগঞ্জ ও কক্সবাজারের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয় ৮জনকে। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় চুরি হওয়া এসব সুতা। গতকাল মঙ্গলবার বিকালে নগর গোয়েন্দা পুলিশের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) শ্যামল কুমার নাথ জানান, আমদানি করা সুতা চুরির দায়ে আটজনকে গ্রেপ্তার করা হয়েছে। চট্টগ্রাম, ঢাকা, নারায়ণগঞ্জ ও কক্সবাজারের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। তাদের দেওয়া তথ্যে চুরি হওয়া ৩০ লাখ টাকা মূল্যের ৩৩০ কার্টন সুতা উদ্ধার করা হয়।
গ্রেপ্তার আটজন হলেন, মো. আমজাদ হোসেন (২১), মো. আবছার উদ্দিন প্রকাশ রাব্বি (১৯), মো. মামুম মিয়া (২৬), মো. নাজমুল হক (৩৪), মো. ইলিয়াছ (৪০), মো. আফজাল হোসেন (২৬), মো. কবির হোসেন (৩০) ও হোসাইন আল মাকসুদ প্রকাশ সনেট (৩৬)। তারা আমদানি পণ্য চুরি চক্রের সক্রিয় সদস্য বলে জানিয়েছে পুলিশ।
গত ৪ ফেব্রূয়ারি ইপিজেড এলাকা থেকে গাজীপুর নেওয়ার পথে চুরি হয় এসব সুতা। পরে ৭ ফেব্রূয়ারি ইপিজেড থানায় মামলা দায়ের করেন এসব সুতার মালিক। পরে পুলিশ তদন্তে নেমে এ চক্রকে গ্রেপ্তার করে।