খুটাখালী থেকে ইয়াবাসহ আটক ৪

38

চকরিয়ার মালুমঘাট হাইওয়ে পুলিশ একটি প্রাইভেট কারে তল্লাশি চালিয়ে ২৪শ’ পিস ইয়াবাসহ দুই নারী ও এক চালকসহ চারজনকে আটক করেছে। ওই গাড়ির চালকের আসনের সামনে অভিনব পন্থায় লুকিয়ে রাখা এসব ইয়াবা উদ্ধার করা হয়। বুধবার দুপুরে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে খুটাখালী ইউনিয়নের মেধা কচ্ছপিয়া ঢালা এলাকায় পুলিশ এ অভিযান চালায়।
আটককৃতরা হলেন-নোয়াখালীর চাটখিল উপজেলার ধর্মপুর গ্রামের মৃত আব্দুল জলিলের ছেলে মোহাম্মদ হারুন (৪৮), মাদারীপুর জেলার চরহাসনাত গ্রামের নুরুল হকের ছেলে ও প্রাইভেট কারের চালক মোহাম্মদ সুমন (২৬), গাজীপুর জেলার কুনিয়াপাচর গ্রামের সাগর আহমেদ এর কন্যা হাসনা হেনা (২১) ও শেরপুর জেলার চরশ্রীপুর গ্রামের মুজিবুর রহমানের কন্যা মুক্তা (২৫)। এ সময় ইয়াবা পাচারে ব্যবহৃত তাদের প্রাইভেট কারটিও জব্দ করা হয়।
অভিযানে নেতৃত্ব দেয়া মালুমঘাট হাইওয়ে পুলিশ ফাঁড়ির এএসআই ছবি উল্লাহ বলেন, প্রাইভেট কারে করে ইয়াবা পাচারের খবর পেয়ে বুধবার বেলা সাড়ে ১১টার দিকে মেধা কচ্ছপিয়া ঢালা এলাকায় তল্লাশি চৌকি বসানো হয়। দুপুর ১২টার দিকে কক্সবাজার থেকে চট্টগ্রাম অভিমুখি একটি প্রাইভেট কার তল্লাশি চৌকি পার হওয়ার সময় ওই গাড়িটি থামিয়ে তল্লাশি চালানো হয়। এ সময় গাড়ির ষ্টিয়ারিং এর ভেতর লুকানো অবস্থা থেকে ২৪শ’ পিস ইয়াবা উদ্ধার করা হয়।
মালুমঘাট হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো.আলমগীর হোসেন বলেন, গাড়ির চালকসহ চারজনকে আটক ও ইয়াবা পাচারে ব্যবহৃত গাড়িটি জব্দ করা হয়েছে। এ ঘটনায় আটককৃতদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে চকরিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।