খালেদার প্যারোলের জন্য ‘যুক্তিযুক্ত’ কারণ দেখাতে হবে বললেন কাদের

18

খালেদা জিয়া সরকারের নির্বাহী আদেশে মুক্তি চাইলে তাকে যুক্তিযুক্ত কারণ দেখিয়ে সরকারকে সন্তুষ্ট করতে হবে, এমনটাই জানালেন সড়ক পরিবহনমন্ত্রী ও আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
দুর্নীতির মামলায় দন্ড নিয়ে দুই বছর ধরে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন প্যারোলের আবেদন জানাতে পারেন বলে গুঞ্জনের মধ্যে তিনি একথা জানানোর পাশাপাশি বলেছেন, এখনও সরকার কোনো আনুষ্ঠানিক আবেদন পায়নি। গতকাল বৃহস্পতিবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে খালেদা প্যারোল নিয়ে কথা বলেন কাদের। তিনি বলেন, ‘তাকে প্যারোলে মুক্তি দেওয়ার জন্য পরিবার থেকে বিভিন্নভাবে আবেদন এসেছে। তারা টিভির পর্দায় আবেদন করেন। আমি আজ সকালেও স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে খবর নিয়েছি, লিখিত কোনো আবেদন আসেনি। লিখিত আবেদন আসলেও এ আবেদন কারণসহ যুক্তিসঙ্গত হতে হবে। যুক্তিযুক্ত কারণ ছাড়া স্বরাষ্ট্রমন্ত্রীও প্যারোল বিবেচনা করতে পারে না, সরকারও বিবেচনা করতে পারে না’।
বিএনপি নেতারা দলীয় নেত্রীর শারীরিক অবস্থা নিয়ে উদ্বেগ প্রকাশ করে তার মুক্তি দাবি করছেন। কারা হেফাজতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে খালেদার চিকিৎসা নিয়ে সন্তুষ্ট নন তারা। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘বেগম জিয়ার স্বাস্থ্য সম্পর্কে দলের লোকেরা বলে এক কথা, চিকিৎসকরা বলেন আরেকটা। চিকিৎসকরা বলেন তার স্বাস্থ্য নিয়ন্ত্রণে আছে। আর দলের লোকরা তাকে অসুস্থ থেকে অসুস্থ বানিয়ে নিয়েছে’।
খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে বিএনপি ‘রাজনীতি’ করছে বলে অভিযোগ করেন কাদের। তিনি বলেন, ‘বেগম জিয়াকে জেলের মধ্যে মেরে ফেলবে, এ রাজনীতি বঙ্গবন্ধু করেন নাই। তার কন্যা শেখ হাসিনাও করেন না। তাকে কষ্ট দিয়ে মারার ইচ্ছা শেখ হাসিনার নেই। আমরা প্রতিহিংসার রাজনীতি করি না। খালেদা জিয়াকে জেলে নিয়েছে আদালত। তার বিরুদ্ধে তত্ত¡াবধায়ক সরকার দুর্নীতির মামলা দিয়েছে। আদালত এ মামলার বিচার করছে। তার দুর্নীতির মামলার মুক্তির বিষয়টি সম্পূর্ণ আদালতের এখতিয়ার’। খবর বিডিনিউজের