কর্ণফুলীতে ১৭ ঘণ্টা পর ভেসে উঠলো হামেদের লাশ

25

কর্ণফুলী নদীতে ডুবে যাওয়ার ১৭ ঘণ্টা পর গতকাল শুক্রবার সকাল সোয়া ৮ টায় ভেসে উঠলো সাবেক সিটি মেয়র মরহুম এবিএম মহিউদ্দিন চৌধুরীর এপিএস ওসমান গণির ছোটভাই এডভোকেট হামেদ হাসানের (৩০) মরদেহ। এর আগে গত বৃহস্পতিবার বিকেলে তার ভাগিনা আনোয়ারুল আরেফিন অনুর (১৯) মরদেহ উদ্ধার করে নৌবাহিনীর ডুবুরি দল।
স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার কাপ্তাইয়ের শিলছড়িতে ঘুরতে এসে টিম্বার সংলগ্ন কর্ণফুলী নদীতে বিকেল সাড়ে ৩ টায় গোসল করতে নেমে তলীয়ে যান নগরীর চকবাজারের বাদুরতলার মো. কায়কোবাদের ছেলে এডভোকেট হামেদ হাসান (৩০) ও তার ভাগিনা আনোয়ারুল আরেফিন অনু (১৯)। অনু হালিশহর খান বাড়ির আরিফ খানের ছেলে।
ঘটনার পর স্থানীয়রা বিষয়টি দ্রুত প্রশাসনকে জানালে নৌবাহিনীর ডুবুরি দল বিকেল সাড়ে ৪ টায় অনুর মরদেহ উদ্ধার করে। কিন্তু সন্ধান মিলেনি হামেদ হাসানের। গতকাল শুক্রবার সকাল সোয়া ৮টায় কর্ণফুলী নদীতে ভাসমান অবস্থায় দেখা যায় হামেদ হাসানের মরদেহ।
কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল ও কাপ্তাই থানা অফিসার ইনচার্জ সৈয়দ মো. নূর বলেন, গতকাল শুক্রবার সকাল ৯ টায় তার ভাই ওসমান গণীর কাছে হামেদের মরদেহটি হস্তান্তর করা হয়।